ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা কে নিয়ে গত বছর থেকেই বেশ আলোচনা চলছে। এই রাজনৈতিক নেতা প্রায় সময় বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে কথা বলেছেন। যার কারণে তাকে নিয়ে নিজ দলের সিনিয়র নেতারাও মন্তব্য করেন। এদিকে, এই রাজনৈতিক নেতার শারীরিক অবস্থা খুব একটা ভালো না বলে জানা গেল। তার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন বড় ভাই ওবায়দুল কাদের।


চিকিৎসার জন্য আমেরিকা যেতে কোম্পানীগঞ্জ থেকে ঢাকায় পৌঁছেছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা। এর আগে সকালে বাবা-মায়ের কবর জিয়ারত করে ঢাকার উদ্দেশে রওনা দেন তিনি।

মঙ্গলবার (৮ জুন) দুপুর পৌনে ২টায় ঢাকার মোহাম্মদপুরের বাসায় পৌঁছান তিনি।

বিষয়টি নিশ্চিত করে মেয়র আবদুল কাদের মির্জা বলেন, আমার ভাই ওবায়দুল কাদের সাহেবের নির্দেশে আমি আমেরিকা যাচ্ছি। আগামী ১০ জুন ভোর সাড়ে ৪টায় আমার ফ্লাইট। আমার দুইটা টি’উ’মা’র ধ’রা পড়েছে। ফলোআপ করতে আরো আগে যাওয়ার কথা ছিল। সব কিছু ঠিক থাকলে আগামী ২৩ জুন সকালে আমি ঢাকায় এসে পৌঁছাব। আমার ছেলে মির্জা মাশরুর কাদের তাশিক আমার সঙ্গে থাকবে।

আবদুল কাদের মির্জার ছেলে মির্জা মাশরুর কাদের তাশিক বলেন, আমরা বর্তমানে ঢাকায় অবস্থান করছি। বাবার আগামী ১০ জুন বৃহস্পতিবার ভোরে ফ্লাইট।

উল্লেখ্য, আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। এই রাজনৈতিক নেতা গত পৌরসভা নির্বাচনে বেশ আলোচনায় আসে। তিনি এই নির্বাচন উপলক্ষে বেশ কিছু কথা বলেন। যার কারণে তার নিজ এলাকার অন্য নেতারও তাকে নিয়ে নানা রকম মন্তব্য করেন। তবে এবার এই রাজনৈতিক নেতা উন্নত চিকিৎসার জন্য আমেরিকায় যাচ্ছেন।