প্রায় সময় অভিযোগ ওঠে কিছু অসাধু ব্যক্তি দেশ থেকে কোটি কোটি টাকা বিদেশে পাচার করেন। এই সকল অভিযোগ ওঠার পর প্রায় সময় অনেকের নাম প্রকাশ্যে এসেছে। এদিকে, বিরোধী দলের নেতারা প্রায় সময় জাতীয় সংসদে এই সকল বিষয় নিয়ে বক্তব্য দিয়ে থাকেন। এবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এই সকল বিষয় নিয়ে জাতীয় সংসদে বক্তব্য দিলেন।

বিদেশে পাচার হয়ে যাচ্ছে দেশের টাকা-বিরোধী দলের সংসদ সদস্যদের এমন অভিযোগের পর অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ’নামগুলো আমাদের দেন। কাজটি করলে আমাদের জন্য সহজ হবে। এখনো অনেকেই জেলে আছেন। বিচার হচ্ছে। আগে যেমন ঢালাওভাবে চলে যেত, এখন তেমন নেই। কারা টাকা নিয়ে যায়, লিস্ট আমার কাছে নেই।’

সোমবার (৭ জুন) সংসদে মঞ্জুরি দাবির পরিপ্রেক্ষিতে ছাঁটাই প্রস্তাব তোলার সময় বিভিন্ন সংসদ সদস্যের সমালোচনার পর মন্ত্রী এসব কথা বলেন।

উল্লেখ্য, দেশে কিছু অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে প্রায় সময় অভিযোগ উঠে আসে তারা নানা রকম অনিয়ম করে বিদেশে কোটি কোটি টাকা পাচার করেন। এই সকল অসাধু ব্যক্তিদের কারণে দেশের অনেক ক্ষতি হয়ে থাকে। যার কারণে বর্তমান সরকারও এই সকল অসাধু ব্যক্তিদের ধরার চেষ্টা করছে।