বলিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী সোমি আলী। এই জনপ্রিয় অভিনেত্রী নব্বই দশকে সিনেমায় অভিনয় করেন। তিনি তারকা নায়ক সালমান খানের সঙ্গে একই সিনেমায় অভিনয় করেন। সালমান খানের সঙ্গে সে সময় তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তবে এরপরই তিনি সকল অভিনয় থেকে দূরে সরে গেছেন। কিন্তু এরপরও প্রায় সময় তাকে নিয়ে সংবাদ প্রকাশ পায়। এছাড়া বিভিন্ন বিষয়ে তিনি তার নিজের মতামত তুলে ধরেন।

এদিকে সম্প্রতি এক মামলায় গ্রেপ্তার হয়েছেন অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা। এ নিয়ে বলিপাড়ায় বেশ চর্চা চলছে। বিষয়টি নিয়ে কথা বলেছেন সোমি।

এই অভিনেত্রী বলেন, ’নীল ছবি নিয়ে কথা বলা নিষিদ্ধ। এ জন্য এটি নিয়ে মানুষের কৌতূহলও বেশি। যতক্ষণ পর্যন্ত তথ্য প্রকাশ না করা হচ্ছে এবং যদি কেউ নীল ছবি পেশা হিসেবে নেয়, আমার কোনো আপত্তি নেই। মূল কথা হলো কোনো বলপ্র’য়োগ করা যাবে না। এছাড়া নীল ছবি নিয়ে কারো নিজস্ব পছন্দতে আমাদের কারো নাক গলানো উচিত নয়। কাউকে সমালোচনা করার অধিকার আমাদের নেই। কেউ নীল ছবির সঙ্গে যুক্ত থাকলে বা পেশা হিসেবে নিলে আমার কিছু বলার নেই।’

এই শিক্ষার গুরুত্ব নিয়ে তিনি বলেন, ’আমি মনে করি এটির সিনেমাটিক এবং শৈল্পিক অগ্রগতি প্রয়োজন। অ’’ন্ত’’র’’’ঙ্গ’’তা ছাড়া কোনো অ’’ন্ত’’র’’ঙ্গ দৃশ্যের মানে হয় না। প্যাশন ও চু’’ম্ব’’ন দৃশ্য ফুটিয়ে তোলার নিয়ম করা উচিত। এখনই সময়, ২০২১ সালে এসে আমরা এই জাতীয় বিষয় শৈল্পিকভাবে তৈরি এবং বিষয়গুলোকে যতটা সম্ভবত বাস্তববতার সঙ্গে সামঞ্জস্য রেখে করতে পারি। এটি যত বাস্তবিক হবে মানুষ ততো নীল ছবি নিয়ে খোলাখুলি আলোচনা করবে।’

উল্লেখ্য, এই অভিনেত্রী নব্বই দশকে কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। তিনি যে সকল সিনেমায় অভিনয় করেছে তা সে সময় বেশ জনপ্রিয়তা পায়। তবে দীর্ঘ কয়েক বছর আগে তিনি সকল অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। বর্তমানে তিনি অলাভজনক একটি দাতব্য সংস্থা পরিচালনা করেন। এর পাশাপাশি তিনি নারীদের বিভিন্ন বিষয়ে সহযোগিতা করে থাকেন।