সম্প্রতি একটি নাটক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়। এরপর সেই নাটকটি ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এই নাটক নিয়ে এখনো অনেকে কথা বলছেন। এমনকি বিনোদন জগতের অভিনেতা-অভিনেত্রীরা ওই নাটকের বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন। তেমনি এবার সেই নাটক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী মেহের আফরোজ শাওন।

দর্শকদের তুমুল আপত্তি ও প্রতিবাদের পর ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হয়েছে নিশো-মেহজাবীনের নাটক ’ঘটনা সত্য’।
বিশেষ শিশু ও তাদের বাবা-মার প্রতি ক্ষমা প্রার্থনা করে নাটকের নির্মাতা রুবেল হাসান বলেছেন, প্রয়োজনীয় সংশোধন করেই নাটকটি ইউটিউবে ফের অবমুক্ত করা হবে।

এবার একই বিষয়বস্তুতে ক্ষমা চাইলেন জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী মেহের আফরোজ শাওন।

সোমবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ’ঘটনা সত্য’ নাটকের নির্মাতা রুবেল হাসানসহ সংশ্লিষ্টদের ট্যাগে রেখে একটি স্ট্যাটাস দেন শাওন।

তিনি লেখেন, ’আমি মেহের আফরোজ শাওন বাংলাদেশ মিডিয়া জগতের একজন অভিনয়শিল্পী, পরিচালক এবং প্রযোজক হিসাবে সম্প্রতি প্রচারিত সিএমভি প্রযোজিত এবং নগদ নিবেদিত রুবেল হাসান পরিচালিত ’ঘটনা সত্য’ নামক অসংবেদনশীল নাটকটির জন্য আমার পরিচিত-অপরিচিত সকল বিশেষ শিশুদের কাছে এবং তাদের মা বাবার কাছে হাতজোড় করে ক্ষমা চাচ্ছি। শিল্পী হওয়া তো দূরের কথা, ভিউ আর ফলোয়ারের পেছনে দৌঁড়াতে দৌঁড়াতে আমরা বোধহয় মানুষও হতে পারলাম না!’

মূলত জীবন ঘনিষ্ঠ কাহিনি নিয়ে তৈরি নাটকটির শেষ অংশের একটি বার্তা নিয়েই সমালোচনার ঝড় ওঠে। প্রতিবন্ধী শিশুকে পাপের ফল বলে মন্তব্য করা হয় সেখানে।
এতে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পেজে, গ্রুপে নাটকটি নিয়ে সমালোচনা হয়েছে এবং তুমুল আপত্তিও উঠেছে।
মঈনুল সানুর চিত্রনাট্যে নাটকটি প্রচার হয়েছিল চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে।
এতে গাড়িচালকের চরিত্রে অভিনয় করেছেন ফারহান নিশো আর গৃহপরিচারিকার ভূমিকায় মেহজাবীন।

এদিকে, ওই নাটক প্রচার হওয়ার পর একাধিক সংগঠন ইতিমধ্যে প্রতিবাদ জানিয়েছে। আর সামজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক প্রতিবাদ করা হয়। এরপরই সেই নাটকটি ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয়। তবে এরপরও ওই নাটকটি নিয়ে সমালোচনা থামছে না। অনেকে তাদের ব্যক্তিগত মতামত প্রকাশ করছেন। তেমনি ওই নাটক নিয়ে নিজের বক্তব্য তুলে ধরেন জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী মেহের আফরোজ শাওন।