বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা শামীম আহমেদ গত কয়েকদিন আগে নিখোঁজ হয়েছিলেন বলে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ উঠে এসেছে। তবে এর চারদিন পর তার খোঁজ পাওয়া যায়। এই অভিনেতার খোঁজ পাওয়ার পর তিনি নিজেই জানান তার মোবাইল ফোন হারিয়ে যায়। আর এই কারণে তিনি তার পরিবারের সঙ্গে কোনো রকম যোগাযোগ করতে পারেননি। এদিকে এই অভিনেতা খোঁজ পাওয়া গেলেও তার শাশুড়ি নাজমা বেগম তাকে নিয়ে কথা বলেছেনন।

গাজীপুরের উলুখোলা থেকে শুটিং করে ১৬ মার্চ সকালে সিলেট গিয়েছিলেন অভিনেতা শামীম আহমেদ। শুটিং শেষে সেখান থেকে ঢাকায় ফেরার জন্য বাসে ওঠেন ২০ মার্চ রাতে। গণমাধ্যমে ’নিখোঁজ’-প্রচার হওয়া শামীম আহমেদের খোঁজ মিলেছে ২২ মার্চ রাতেই। তার ’নিখোঁজ’-এর বিষয়ে গত ২২ মার্চ গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। এ ব্যাপারে শামীম আহমেদ জানিয়েছেন, তিনি নিখোঁজ হননি। তার মোবাইল ফোন হারিয়ে গিয়েছিল শুধু।

এদিকে এ অভিনেতার বিরুদ্ধে স্ত্রী-সন্তানদের সময় না দেওয়ার অভিযোগ করেছেন শাশুড়ি নাজমা বেগম।

মাঝেমধ্যে শামীম নাকি এভাবেই উধাও হয়ে যায় উল্লেখ করে নাজমা বেগম জানান, তারা শুনেছেন তিনদিন পর ঢাকায় ফিরে বাসায় না এসে ফের সিলেটে গেছেন শামীম।

এমন ধূম্রজালের মধ্যেই শামীম জানালেন, তিনি আসলে নিখোঁজ-ই হননি। শুধু মোবাইল ফোন হারিয়েছিল তার। বর্তমানে সিলেটে নয়, গাজীপুরেই শুটিংয়ে ব্যস্ত আছেন।

শামীম আহমেদ মঙ্গলবার বলেন,’গত সপ্তাহে আমি গাজীপুরে দুইদিন শুটিং করে সিলেটের শ্রীমঙ্গলে অন্য আরেকটি শুটিংয়ে যাই। সেখান থেকে ঢাকায় ফেরার পথে আমার ফোন ছিনতাই হয়। তাই কারো সঙ্গে যোগাযোগ করতে পারিনি। সিমটাও তুলতে পারিনি। এরপর সিলেট থেকে আব্দুল্লাহপুর হয়ে টঙ্গীতে আসি। এখন টঙ্গীতে একটি ইউটিউব চ্যানেলের শুটিংয়ে রয়েছি। আমি একেবারে সুস্থ এবং স্বাভাবিক আছি। আসলে আমি না, আমার ফোন হারিয়েছে। ’

তিনি আরও বলেন,’বাসায় আমার স্ত্রীর সঙ্গে কথা হয়েছে। আজই (মঙ্গলবার) শুটিং শেষ করে বাসায় ফিরব’।শামীম তার স্ত্রীর খরচপাতি ঠিকমতো দেয় না। শামীম বিভিন্ন রকমের ঝামেলা করে উল্লেখ করে নাজমা আরও বলেন, ’শামীম ’’নে//শা’’ করে, আমার মেয়ের সাথে খারাপ ব্যবহার করে।’

উল্লেখ্য, এই অভিনেতা অনেক আগে থেকেই নাটকে অভিনয় করে আসছেন। তিনি ১৯৯৯ সালে প্রথমে নাটকে অভিনয় করেন। এরপর তিনি প্রায় হাজারের অধিক নাটকে অভিনয় করেছেন। এছাড়া তিনি কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। তবে এবার এই অভিনেতাকে নিয়ে তার শাশুড়ি নাজমা বেগম বলেছেন তিনি প্রায় সময় উধাও হয়ে যান।