বাংলাদেশ ব্যাংক কি খোদাতায়ালা হয়ে গেছে যে সে ভবিষ্যৎ দেখতে পারে যে কোন ব্যাংক বন্ধ হবেনা : পিনাকী

সম্প্রতি হাজার হাজার কোটি টাকা অবৈধ্য ভাবে বিদেশে পাচার ও লাগামহীন দু/র্নীতির কারনে দেশের অর্থনীতি ব্যবস্থা হু/মকির মুখে পড়েছে। সরকার উন্নয়নের নামে মেগা প্রকল্পগুলো থেকে অর্থ লো/পাট করেছে যার কারনে রিজার্ভ সংকটের তৈরী হয়েছে। যার প্রভাব পড়েছে সম্পর্ন ব্যাকিং ব্যবস্থায়। অথচ সরকারে পক্ষ থেকে বলা হচ্ছে রাশিয়া-ইউক্রেন যু/দ্ধের কারনে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। কিন্তু স্বীকার করতে নারাজ যে এসব দু/র্নীতি ও লু/টপাটের ফল। এ প্রসঙ্গে সা/মাজিক যোগাযোগ মাধ্যমে এ/কটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পাঠকদের জন্য হু/বহু দেওয়া হলো।

কোন ব্যাংক বন্ধ হবেনা” এইটা বাংলাদেশ ব্যাংকের দাবী।

বাংলাদেশ ব্যাংক কি খোদাতায়ালা হয়ে গেছে যে সে ভবিষ্যৎ দেখতে পারে যে কোন ব্যাংক বন্ধ হবেনা। কোন ব্যাংক যদি বন্ধ না হয় ভবিষ্যতে তাহলে বাংলাদেশে ব্যাংক দেউলিয়া আইন আছে কেন? ব্যাংক দেউলিয়া হয়ে গেলে কে আগে কতো টাকা পাবে সেই নিয়ে আইন করার তো কোন দরকার ছিলোনা।

তাইলে বুঝতে পারতেছেন তো কেমন লোকেদের হাতে আপনার আমানত আছে? বুইঝেন কিন্তু।

প্রসঙ্গত, আর্থিক দুর্নীতির সাথে যে সব ব্যাংক জড়িত তাদের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ায় আজ এমন পরিস্থিতি তৈরী হয়েছে অথচ বাংলাদেশ ব্যাংক ভিন্ন কথা বলছে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, তাদের দায়গুলোর ফল ভোগ করবে সাধারন গ্রাহকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *