তারা শুধু আমার শরীর নিয়েই পড়ে থাকে : মল্লিকা

বলিউডের আলোচিত অভিনেত্রী মল্লিকা শেরওয়াত। অভিনয়ে গুনে বলিউড পেরিয়ে হলিউডেও অভিনয় করেছেন আলোচিত অভিনেত্রী। খুব অল্প সময়ে আবেদনমীয় অভিনেত্রী হিসেবে পরিচিতি লাভ করেন বলিউডে তিনি। বিভিন্ন ঘটনার মাধ্যমে প্রায় আলোচনায় থাকেন তিনি। ব্যক্তিগত জীবন ও অভিনয় সম্পর্কে মন্তব্য করে নিজের অভিজ্ঞতার কথা জানালেন অভিনেত্রী মল্লিকা শেরওয়াত।

বলিউডের হটেস্ট অভিনেত্রী মল্লিকা শেরওয়াত দীর্ঘদিন ধরেই গ্ল্যামার জগতের বাইরে। পর্দায় আগের মতো উপস্থিতি নেই এই অভিনেত্রীর। সে তার নিজের জগতে নিয়েই ব্যস্ত রয়েছেন। মাঝে মাঝে মিডিয়ার মুখোমুখি হলেও বলিউড নিয়ে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা বলেন তিনি।

এর আগে কাস্টিং কাউচ নিয়ে মুখ খুলেছিলেন তিনি। তিনি অভিযোগ করেন, কাজ পেতে হলে তাকে নায়কদের ঘনিষ্ঠ হতে হয়। রাত ৩টায় ফোন করলেও তাদের রুমে যেতে হয়।

বিভিন্ন সময়ে মল্লিকা তার উত্তপ্ত বক্তব্যের মাধ্যমে সাড়া ফেলেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের সাথে সাম্প্রতিক কথোপকথনে, মল্লিকা তার প্রতি মিডিয়ার নেতিবাচকতার কথা বলেছেন।

“তিনি জানান”একটা সময় ছিল যখন আমি মিডিয়ার একটি নির্দিষ্ট অংশ দ্বারা সত্যিই বঞ্চিত এবং হ/য়রানির শিকার বোধ করতাম,। কারণ তারা শু/ধু আমার শরীর নি/য়েই পড়ে থাকে। মিডিয়ার চোখে মল্লিকা একজন আ/বেদনময়ী। তার একটি আকর্ষণীয় শরীর আছে। তাকে বিকিনিতে সুন্দর লাগে। আমি এই মুখরোচক প্রতিবেদনের মধ্যে সীমাবদ্ধ। মিডিয়ার চোখ আমার শরীরের দিকে। কিন্তু আমি যোগব্যায়াম করি, আমি নিরামিষ। বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত আছি। মিডিয়া আমার সেই দিকগুলো নিয়ে কখনো কথা বলেনি। ‘

মল্লিকা আরও বলেন, ‘মানুষ আমার ব্যক্তিত্বের একটি মাত্র দিক বেছে নিয়েছে। তারা চিনেন আকর্ষণীয় মল্লিকাকে। অথচ আমি একজন অভিনেতা। ‘

‘মার্ডার’ সিনেমা দিয়ে অভিনয় জীবন শুরু করেন মল্লিকা। উল্লিখিত মুভিতে তার খোলামেলা সাহসী অভিনয় তাকে রাতারাতি তা/রকাখ্যাতি এনে দেয়। এরপর তিনি বলিউডে একজন আকর্ষণীয় অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। বলিউডের বাইরে হলিউডেও বেশ কিছু ছবিতে কাজ করেছেন মল্লিকা। দীর্ঘদিন অভিনয় বা গ্ল্যামার জগত থেকে দূরে ছিলেন এই অভিনেত্রী। তবে আবারও পর্দায় ফিরছেন বলে জানিয়েছেন মল্লিকা। কমেডি ওয়েব সিরিজ বু-সাবকি ফাটেগি’তে অভিনয় করবেন তিনি। এই হরর কমেডিতে ভূতের ভূমিকায় অভিনয় করতে চলেছেন মল্লিকা।

প্রসঙ্গত, তাকে অভিনেত্রী হিসেবে উপস্থাপন না করে আবেদনময়ী হিসেবে সব সময় প্রকাশ করার জন্য মিডিয়াকে দিকে আঙ্গল তোলেন। আলোচিত এই অভিনেত্রী নিজেকে একজন শিল্পী হিসেবে তুলে ধরতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *