এবার বিএনপির সমাবেশ নিয়ে কঠোর বার্তা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলো রাজ পথে আন্দোলন করে নিজেদের অবস্থান জানান দেওয়ার চেষ্টা করছে। তারই ধারাবাহিকতায় বিরোধী দল বিএনপি বিভিন্ন ইস্যু সরকারের বিরুদ্ধে আন্দোলন কর্মসূচী দিচ্ছে। তবে তাদের সভা-সমাবেশে সরকারের পক্ষ থেকে বাধা দেওয়া হচ্ছে এমন অভিযোগ করছে দলটির নেতারা। তবে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে আন্দোলনের নামে কোনো ধরনের নৈরাজ্য করা হলো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে আইনশৃঙ্খা বাহিনী। সমাবেশের নামে জনগণের ক্ষতি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে মন্তব্য করে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিএনপির স/মাবেশকে কেন্দ্র করে জনদুর্ভোগ ও জানমালের ক্ষতি হলে আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে হুঁ/শিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার রাজধানীর কাকরাইলে এক অনুষ্ঠানে মন্ত্রী এ হুঁ/শিয়ারি দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপি বিভিন্ন জায়গায় সভা, মিছিল-মিটিং করছে। তারা শৃঙ্খলা মে/নে সবকিছু করলে আমাদের কোনো আপত্তি নেই। তবে জনসাধারণের কোনো দুর্ভোগ, জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটলে বা জানমালের ক্ষতি হলে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। আমি আগেও এই কথা বলেছি।

এর আগে মন্ত্রী কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পাবলিক ইঞ্জিনিয়ারিং দিবসে যোগ দেন।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। জনসভা প্রসঙ্গে আসাদুজ্জামান খান বলেন, ১০ তারিখে তারা নাকি লাখ লাখ লোককে ঢাকায় আনবে? আমাদের ঢাকা থেকে বের করে দেবে। তারা নতুন কিছু ভাবছেন। তাদের অনেক কৌশল থাকতে পারে। তারা সেগুলো করবে। কিন্তু আমাদের বক্তব্য পরিষ্কার। কোনো ধরনের জনদুর্ভোগ হলে, কোনো ধরনের জানমালের ক্ষতি হলে, কোনো ধরনের ক্ষয়ক্ষতি হলে নিরাপত্তা বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।

এ সময় কয়েকজন পুলিশ সদস্যের বাধ্যতামূলক অবসরের বিষয়ে মন্ত্রীর কাছে জানতে চান সাংবাদিকরা। জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের পুলিশ বাহিনী একটি সুশৃঙ্খল বাহিনী। বাহিনী শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য। বাহিনী সাধারণ মানুষের সেবার জন্য। যারা দেশের কথা চিন্তা করে না, যাদের অন্তরে দেশপ্রেম নেই, যারা কাজ করতে অনীহা দেখাচ্ছেন বা দায়িত্ব পালন করছেন না- যে সমস্ত অফিসার যাদের ২৫ বছর পেরিয়ে গেছে, যারা তাদের কাজে চরম অবহেলা করছেন, তাদের মার্ক করা হচ্ছে।

এ প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি একটি চলমান প্রক্রিয়া। প্রতি বছর প্রতি মাসে এমন দু-একজন মানুষ অবসরে যান। এটি একটি উল্লেখযোগ্য ঘটনা নয়।

প্রসঙ্গত, নিয়ম মেনে সভা-সমাবেশ করার কোনো বাধা নেই মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, কোনো ধরনের অরাজকতা মেনে নেওয়া হবে না কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *