এবার নির্বাচন নিয়ে কড়া বার্তা দিলেন ফখরুল

আওয়ামীলীগ জোর করে ক্ষমতা দলখ করে দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। তারা দেশের মানুষের ভোটাধিকার ও গনতন্ত্র কেড়ে নিয়েছে। দেশের মানুষ এখন ভোট দিতে পার না অথচ সরকারের মন্ত্রী-এমপির গনতন্ত্রের বড় বড় বুরি ঝাড়ছে। তারা বুঝতে পেরেছে এদেশের মানুষ তাদের আর ক্ষমতায় দেখতে চাই না সে কারনই বিরোধী দলের সমাবেশে আটকাতে বিভিন্ন কৌশল নিচ্ছে। আওয়ামীলীগের সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয় মন্তব্য করে যা বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না বলে হুঁ/শিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি পরিষ্কার কথঅ যে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। একটি নিরপেক্ষ, নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সেই সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে। ওই কমিশনের অধীনেই নির্বাচন হবে।

বিকেলে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় জনসভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আওয়ামী লীগের আমলে চুরি-ঘুষ ছাড়া কিছুই ছিল না। প্রতি কেজি ১০ টাকায় চাল খাওয়াবেন বলেছিল । কত টাকায় চা/ল খাওয়াচ্ছে ? ঘরে ঘরে চাকরি দেবেন বলা হয়েছিল।

দিয়েছেন? আওয়ামী লীগের ছেলেদের চাকরি দেওয়া হয়েছে। প্রত্যেকের কাছ থেকে ২০ লাখ টাকা করে নেয়। বিনা পয়সায় সার দেবেন বলা হয়েছিল। দিয়েছেন? আমাদের সময়ের চেয়ে তিনগুণ দামে সার কিনতে হচ্ছে। আওয়ামী লীগ এখন বর্গীতে পরিণত হয়েছে। আওয়ামী লীগের চরিত্রে দুটি জিনিস আছে। একটি চুরি এবং অন্যটি স/ন্ত্রাসবাদ। এই দুইটাই করেছেন তারা।

তিনি বলেন, তারা ভোট চুরি করে ক্ষমতায় আসার কথা ভাবছেন এবং নতুন নতুন আইডিয়া ব্যবহার করছেন। আমরা স্পষ্ট বলছি, হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। সংসদ বাতিল করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিতে হবে। সেই সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে।

দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, টেক ব্যা/ক বাংলাদেশ। রাজপথে সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশকে ফিরিয়ে আনব। কোন মতানৈক্য নয়, ঝগড়া নয়, আমাদের ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে। সমগ্র জাতিকে রক্ষার জন্যই এই আন্দোলন। এটা বিএনপির আন্দোলন নয়।

প্রসঙ্গত, দেশের এমন পরিস্থিতি থেকে উত্তারণ করতে সকলকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে সরকারকে হটাতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *