ফের খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী, জানা গেল কারন

নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন ইস্যুতে আন্দোলন করছে বিএনপি। যদিও তারা নিরপেক্ষ সরকারে দাবিতে দীর্ঘ দিন ধরে আন্দোলন করে আসছে। কিন্তু আওয়ামীলীগ সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে সংবিধানের বাহিরে যেয়ে নির্বাচন সম্ভব নয়। দুটি দলের পরস্পর বিরোধী অবস্থানের জন্য রাজনীতিতে উত্তাপ ছড়াচ্ছে। যার সমাধান রাজ পথে হবে এমন বক্তব্যই দিচ্ছে দুটি দলের শীর্ষ নেতারা। বিএনপি বেশি বাড়াবাড়ি করে তাদের নেত্রীকে আবারও কারাগারে পাঠানো হবে মন্তব্য করে যা বললেন প্রধানমন্ত্রী।

বিএনপি বেশি বা/ড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারও কা/রাগারে পাঠাবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলহ/ত্যা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, তার (খালেদা জিয়া) ভাই-বোনেরা আমার কাছে আবেদন নিয়ে আসায় আমি মানবতা দেখিয়েছি।

তিনি বলেন, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমানের নির্দেশে ও পরিকল্পনায় ৩ নভেম্বরের হ/ত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের সৃষ্ট দল বিএনপিও অবৈধ।

এই দল শুধু দেশই নয়, রাজনীতিকেও ধ্বং/স করেছে অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযু/দ্ধের চেতনা ধ্বং/স করতে ঘাতকরা জাতীয় চার নেতাকে হ/ত্যা করেছে।

তিনি বলেন, জিয়া পরিবার ১৫ ও ৩ নভেম্বরের খু/নিদের প্রতি এতটাই সহানুভূতিশীল যে খু/নি পাশা মা/রা যাওয়ার পরও বেগম জিয়া তাকে পদোন্নতি দিয়েছিলেন। সামরিক বাহিনীর পকেট থেকে যাদের জন্ম, তারা গণতন্ত্র উদ্ধার করবে কী করে? বিএনপির নেতা কে তারা এতো লাফালাফি করছে?

প্রসঙ্গত, বিএনপি আন্দোলনের নামে সরকার বিরুদ্ধে বিভ্রান্তিমূলক তথ্য ছড়াচ্ছে এমন ধরনের কর্মকান্ডে করলে তাদের নেত্রী ফের কারাগারে পাঠানো হবে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, যাদের দলের কোনো নেতা নেই তারা আবার ক্ষমতায় যাবার স্বপ্ন দেখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *