এবার ইমরান খানকে নিথর করার চেষ্টা, অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান। পাকিস্তানের একমাত্র প্রধানমন্ত্রী যিনি অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হয়েছেন। ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে তার বিরুদ্ধে নানা অভিযোগ উঠে। এসব পরিস্থিতি মোকাবেলা করে ক্ষমতাসীনদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন তিনি। সরকারের বিরুদ্ধে লংমার্চে গু/লিবিদ্ধ হয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান সরকারবিরোধী লংমার্চে গু/লিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

ডন জানিয়েছে, বৃহস্পতিবার পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদের আল্লাহ হো চকের কাছে ইমরান খানের কন্টেইনারে অজ্ঞাত হামলাকারীরা গু/লি চালায়। তার পায়ে তিনটি গু/লি লাগে। তবে তার অবস্থা আ/শঙ্কাজনক নয়।

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরীর উদ্ধৃতি দিয়ে ডন জানিয়েছে যে ইমরান খান ছাড়াও হা/মলায় আরও দু’জন আহত হয়েছেন। তারা হলেন সিনেটর ফয়সাল জাভেদ ও আহমেদ চাত্তা। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে।

নির্বাচনের দাবিতে দেশজুড়ে লংমার্চের অংশ হিসেবে বুধবার ওয়াজিরাবাদে জনসভা করছিলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে অজ্ঞাতপরিচয় ব/ন্দুকধারীর হা/মলার শিকার হন তিনি।

বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল ইমরান খানকে পায়ে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় দেখেছে। নিরাপত্তা দলের সহায়তায় তাকে কনটেইনার থেকে একটি গাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে।

প্রসঙ্গত, নির্বাচনের দাবিতে সরকার বিরুদ্ধে আন্দোলন করছে তার দল। যদিও তার গুলি লাগার বিষয়টি নিশ্চিত করা হলেও তিনি আশঙ্কামুক্ত বলে দাবি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *