মাননীয় স্পিকার, নাচতে আমরা জানি কিন্তু উঠান আপনার পিছলাই বটে : ফারুকী

নিজের দেশ ভাল খেললে সবাই গর্ব করে। সবারই প্রত্যাশা থাকে প্রতিটি ম্যাচে তার দেশ জয় লাভ করবে। তবে জিতলে যেমন আনন্দ উচ্চাস করে ঠিক তেমনি হারলে তার বিরুদ্ধে প্রতিক্রিয়া জানাতে ভুল করেন না। তবে দেশের খেলোয়ারা ভুল করলে সেটি মানতে নারাজ। ভারতের সাথে বাংলাদেশের ম্যাচ হারের বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে মন্তব্য করে যে কথা প্রতিক্রিয়া জানালেন আলোচিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান করেছে বাংলাদেশ। তারপর শুরু হলো বৃষ্টি। পরে খেলা শুরু হলে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১ রান। ফলে বাকি ৯ ওভারে প্রয়োজন ৮৫ রান।

কিন্তু বৃষ্টির পর প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। লোকেশ রাহুলের সরাসরি থ্রোতে রান আউট হন লিটন দাস। ২৭ বলে তিন ছক্কা ও সাত চারে ৬০ রান করেন লিটন। তার উইকেট নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলেছেন তারকা নির্মাতা মোস্তফা সরিয়ার ফারুকী।

ফারুকী তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘নাচতে না জানলে উঠোন বাঁকা, প্রবাদটা আমরা জানি’। মাননীয় স্পিকার, না/চতে আমরা জা/নি কিন্তু উঠান আ/পনার পিছলাই বটে। লিটন দাসের আউটে অবদান ছিল পি/ছলা উঠানই। শুধু আপনার অবগত করার জন্য জানাই রাখলাম আর কি। দলগুলোকে একটু তাড়াতাড়ি নামানো হচ্ছে কিনা তা নিয়ে ভাবার অবকাশ থাকতে আছে।

প্রসঙ্গত, হার কারন হিসেবে বৃষ্টির পর দ্রত মাঠে নামার বিষয়টি প্রসঙ্গ তুলে এমন মন্তব্য করেন আলোচিত এই চলচ্চিত্র নির্মাতা। তিনি বলেন, খেতলে না পারলে কোনো কিছুর দোষ দেওয়াটাই অপ্রাসঙ্গিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *