তারেক রহমান লন্ডনে নেই, তিনি বাংলাদেশেই আছেন : আহমেদ আযম খান

নির্বাচন সামনে রেখে নিরপেক্ষ সরকারসহ বিভিন্ন দাবিতে মাঠে নেমেছে বিরোধী দল বিএনপি। যদিও বিভিন্ন মহল থেকে গুঞ্জন ওঠেছে আগামীতে বিএনপিতে নেতৃত্ব দিবেন কে তাদের শীর্ষ নেতৃত্বের দুই জনই সাজা প্রাপ্ত আসামি। তবে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে তাদের নেতৃত্ব দিবেন দলের নেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক জিয়া। তারেক রহমানের নেতৃত্বে সকল আন্দোলন পরিচালনা করা হয়েছে বলে মন্তব্য করে যে কথা জানালেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমান দিনের ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টা বাংলাদেশে অবস্থান করেন। এমন কোনো দিন নেই যে তিনি বাংলাদেশের কোনো প্রান্তের নেতাকর্মীদের সঙ্গে স্কাইপের মাধ্যমে কথা বলেন না। তিনি সপ্তাহে একবার স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আহমেদ আজম খান।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে টাঙ্গাইল জেলা বিএনপির সম্মেলন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশে যে সমাবেশ হচ্ছে সে বিষয়ে স্থায়ী কমিটির বৈঠকে আলোচনার মাধ্যমে তারেক রহমান সিদ্ধান্ত নিয়েছেন। তার সিদ্ধান্ত অনুযায়ী ১০টি বিভাগের বৈঠক হচ্ছে। প্রতিটি জেলায় কা/উন্সিল হচ্ছে। তারেক রহমান প্রতিদিনই বিষয়টি খতিয়ে দেখছেন।

আজম খান আরও বলেন, তারিক রহমান লন্ডনে নেই; তিনি বাংলাদেশে আছেন। কারণ পৃথিবীটা একটা গ্লোবাল ভিলেজ। প্রযুক্তির মাধ্যমে কেউ মিনিট-সেকেন্ডে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চলে যেতে পারে, তাই তার দেহটা লন্ডনে থাকলেও তার পুরো রাজনৈতিক কর্মকাণ্ড বাংলাদেশে।

বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগের সময় প্রধানমন্ত্রী যদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশ চালাতে পারেন, তাহলে তারেক রহমানও দল চালাতে পারবেন।

১৩ বছর পর মঙ্গলবার (১ নভেম্বর) টাঙ্গাইল জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান মির্জা আব্বাস।।

তিনি কাউন্সিল সম্পর্কে বলেন, জেলায় সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন ২ হাজার ৩২৩ ভোটারের মাধ্যমে। সভাপতি পদে তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছায়েদুল হক ছাদু, সাবেক সহসভাপতি আলী ইমাম তপন, সাবেক যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান শাহীন।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী দুইজন তারা হলেন, সাবেক সাধারণ সম্পাদক জেলা বিএনপির অ্যাডভোকেট ফরদ ইবালক ও জেলা বিএনপির সা/বেক মহাসচিব মাহমুদুল হক সানু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাড. জাফর আহমদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মাওলা প্রমুখ।

প্রসঙ্গত, বিএনপি প্রতিটি বিষয়ের দেখভাল করছে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মন্তব্য করেন বিএনপি বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান। তিনি বলেন, তার নেতৃত্বে বিএনপি এগিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *