জানা গেল, কি কারণে মুফতি ইব্রাহীমকে আটক করা হয়েছে

গত বছর থেকে চলমান সমস্যার কারণে দেশের কোন স্থানে আলেমরা মাহাফিল করতে পারেনি। তবে এই সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক আলেম বক্তব্য তুলে ধরেন। কিন্তু কিছু আলেমের বক্তব্য নিয়ে নানা রকম আলোচনা সমালোচনা শুরু হয়। এমনকি কিছু আলেমের বিরুদ্ধে অভিযোগ ওঠে তারা ইসালামি বক্তব্য দিতে গিয়ে মন গড়া কথা বলেন। আর এই কারণ ওই সকল আলেমদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম সমালোচনা শুরু হয়। এদিকে, মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে প্রায় সময় আভিযোগ ওঠে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে নানা রকম বক্তব্য দেন। তবে এবার তাকে তার বাসা থেকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এবার জানা গেল, কি কারণে মুফতি ইব্রাহীমকে আটক করা হয়েছে।

টি’কা দেওয়ার কারণে নারীর দাঁড়ি গজাচ্ছে, পুরুষের কণ্ঠ পাল্টে নারীকণ্ঠ হচ্ছে -সাম্প্রতিক সময়ে কিছু বক্তব্য দিয়ে আলোচিত-সমালোচিত হয়েছেন মুফতি কাজী ইব্রাহিম। তার এমন বক্তব্যের অনেক ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। আলোচনা-সমালোচনার মধ্যে সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতে তাকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার দিবাগত রাত দুইটার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি দল।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, তাকে আটক করে ডিবি কার্যালয়ে হেফাজতে নেওয়া হয়েছে, জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঠিক কী কারণে তাকে ডিবি পুলিশ আটক করেছে জানতে চাইলে হাফিজ আক্তার বলেন, জিজ্ঞাসাবাদ শেষে পরে আপনাদের জানানো হবে।

ডিবি পুলিশের একটি সূত্র জানায়, মুফতি ইব্রাহীম ফেসবুক, ইউটিউবসহ তার ওয়াজে উল্টাপাল্টা কথা বলে আসছেন। যা নিয়ে আলোচনা-সমালোচনা, বিতর্ক হচ্ছে। সেসব বিষয় যাচাই-বাছাই করতে তাকে আজ ডিবি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে, সোমবার রাতে তার বাসায় ডিবি পুলিশের উপস্থিতির খবরে ফেসবুক লাইভে এসে ‘র’ এর এজেন্ট, গু”ণ্ডা ডিবি পুলিশ তার বাসা ঘেরাও করেছে বলে অভিযোগ তুলে ২০ মিনিটের বেশি সময় লাইভে কথা বলেন মুফতি ইব্রাহীম।

উল্লেখ্য, এই মুফতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে প্রায় সময় নানা রকম বক্তব্য তুলে ধরতেন। আর তার সেই সকল বক্তব্য নিয়ে প্রায় সময় নানা রকম আলোচনা সমালোচনা শুরু হয়। এমনকি তিনি চলমান খারাপ পরিস্থিতি নিয়েও বেশ কিছু বক্তব্য দিয়েছেন। আর এই সকল বক্তব্যের কারণে তাকে নিয়ে অনেকে নানা রকম মন্তব্য করতে শুরু করেন। অবশেষে এই মুফতিকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাকে বর্তমানে নানা বিষয়ে জিঙ্গাসাবাদ করেছে আইনশৃঙ্খলা বাহিনী

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *