এবার দলের মূল লক্ষ্য জানালেন বিএনপি নেতা মির্জা ফখরুল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে রয়েছে। এমনকি দেশের এই বৃহত্তম রাজনৈতিক দলটি বর্তমানে ভালো নেই। দেশের অসংখ্য নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এছাড়া দলের চেয়ারপারসনের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। এই পরিস্থিতিতে এই বৃহত্তম রাজনৈতিক দলটি ঘুরে দাঁড়ানোর জন্য নানা রকম চেষ্টা করছে। আর এ জন্য বর্তমানে দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের একত্রিত করছে বিএনপি। এদিকে, বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগী প্রায় সময় দলকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য নানা রকম বক্তব্য দেন। তেমনি এবার তিনি বেশ কিছু কথা বলেছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটি ফ্যা”সি”স্ট দা’ন’বী’য় সরকার নির্বাচন না করেই ক্ষমতায় বসে আছে। আমাদের এখন মূল লক্ষ্য হবে এদেশের মানুষকে সাথে নিয়ে একটি গণআন্দোলন গড়ে তোলা। ইনশাআল্লাহ আমরা নবগঠিত কৃষকদলের এই কমিটির মাধ্যমে সেটা করতে সফল হবো।
রোববার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন। এর আগে নবগঠিত কৃষক দলের নেতাদের নিয়ে মাজার জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।
জাতিসংঘ সফরে প্রধানমন্ত্রীর কি অর্জন দেখছেন এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, অর্জন তার একটাই, আরো বেশি মিথ্যাচার কিভাবে করা যায়। আপনারা লক্ষ্য করবেন, দেশে গণতন্ত্র নেই। দেশে মানুষের অধিকারগুলো হরণ করা হয়েছে। দেশে নির্বাচন কমিশনকে সম্পূর্ণরূপে ধ্বং”’স করে দেয়া হয়েছে। নির্বাচন ব্যবস্থার সাথে জড়িত সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বং”স করে দেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী কিভাবে এই সমস্যাগুলোর সমাধান করবেন জাতিসংঘে দেয়া তার গোটা বক্তব্যের কোথাও তিনি তা উল্লেখ করেন নাই।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্যে মিথ্যাচার করেছেন। তার বিরুদ্ধে পত্রপত্রিকায় যেসব লেখালেখি হয়েছে তা খ-ানোর জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে তিনি অনেকগুলো নেতিবাচক কথা বলেছেন। আমরা তার এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি আমরা আশা করি দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্য সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং তারা পদত্যাগ করে একটি নিরপেক্ষ নির্বাচনী সরকার ব্যবস্থার মাধ্যমে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। যাতে সত্যিকার অর্থে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা হতে পারে।

উল্লেখ্য, বিএনপি দীর্ঘদিন ধরে রাজপথে নামার কথা বলে আসছে। এ জন্য দলের নেতাকর্মীদের একত্রিত করছে দলটি। তবে প্রায় সময় বিএনপি থেকে অভিযোগ আসছে তাদের দলের নেতাকর্মীরা একাত্রিত হলেই আিনশৃঙ্খলা বাহিনী মামলা দিচ্ছে। তবে দেশের এই বৃহত্তম রাজনৈতি দলে বর্তমানে নেত্রীতের অভাব রয়েছে বলছেন অনেকে। যার কারণে দলের নেতাকর্মীরা কার কথায় চলবেন এমন প্রশ্ন তুলছেন অনেকে। আর এবার বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের মূল লক্ষ জানালেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *