থাইল্যান্ডে ভ্রমন ইচ্ছুকদের জন্য এবার থাই দূতাবাস সুখবর জানালো

গত বছর থেকে চলমান খারাপ পরিস্থিতির কারণে বিশ্বের অনেক দেশ সে দেশে ভ্রমণ করতে নানা রকম নিয়ম কানুন জারি করে। এমনকি কয়েকটি দেশ সে দেশে ভ্রমণের অনুমতি বাতিল করে। এতে করে ভ্রমণ পিপাসুরা বিপাকে পড়েন। তবে বিশ্বের বিভিন্ন দেশ ফের ভ্রমণ করার জন্য অনুমতি দিচ্ছে। কিন্তু ভ্রমণ করতে যাওয়া যাত্রীদের নিয়ম কানুন মেনে ভ্রমণ করতে হবে এমনটা জানানো হয়েছে। এদিকে, এবার থাইল্যান্ডে ভ্রমন ইচ্ছুকদের জন্য থাই দূতাবাস সুখবর জানালো।

ঢাকায় অবস্থিত র‌য়্যাল থাই দূতাবাস রোববার (১৯ সেপ্টেম্বর)এক বিজ্ঞপ্তিতে ঘোষণা দেন, বাংলাদেশ থেকে থাইল্যান্ডের ভিসা পুনরায় আবেদন করা যাবে। দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার (২০ সেপ্টেম্বর) থেকে থাইল্যান্ডে যেতে ইচ্ছুকরা ভিসা ও সার্টিফিকেশন অব এন্ট্রি (সিওই) আবেদন করতে পারবেন। তবে আবেদনকারীদের দেশটির চলমান পরিস্থিতির নিয়ম মেনে চলতে হবে।

জানা গেছে, এই ’স্যান্ডবক্স স্কিম’ একটু শিথিল করে বাকি জায়গায়ও প্রযোজ্য হচ্ছে। ২১ অক্টোবরের পর চিয়াং রাই, সুখোতাই ও রায়ং এলাকাতেও ঘুরতে যাওয়া যাবে। পরে সুমোই, তাও, ফানগানেও প্রবেশ করা যাবে। তবে সেখানে বিধিনিষেধ একটু কড়া থাকবে বলেই খবর পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, থাইল্যান্ডের বিভিন্ন স্থানে প্রতি বছর অসংখ্য ভ্রমণ প্রেমিরা যেয়ে থাকেন। তবে গত বছর থেকে চলমান খারাপ পরিস্থিতির কারণে দেশটি কড়া নিয়ম কানুন জারি করে। এতে করে অসংখ্য ভ্রমন কারিরা দেশটিতে প্রবেশ করতে পারেনি। তবে দেশটি ফের ভ্রমণ কারিদের এই সুখবর দিয়েছে। কিন্তু দেশটিতে প্রবেশের জন্য সকল যাত্রীদের নিয়ম কানুন মেনে প্রবেশ করার আহ্বান জানানো হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *