শোয়েব আখতার পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার। এই ক্রিকেটার বিশ্বের দ্রুত গতির বলার ছিলেন। এই জনপ্রিয় ক্রিকেটার অনেক আগে ক্রিকেট খেলা থেকে অবসর নিয়েছেন। তবে তিনি এখনও ক্রিকেট খেলা সম্পর্কে কথা বলে থাকেন। বর্তমানে এই জনপ্রিয় ক্রিকেটার একটা ইউটিউব চ্যানেলে ক্রিকেট সম্পর্কে বিভিন্ন কথা বলে থাকেন। এবার তিনি কিছু কথা বলেছেন তার ইউটিউব চ্যানেলে।

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির পেসার শোয়েব আখতার। সম্প্রতি ভারতীয় সাবেক তারকা ওপেনার বীরেন্দ্রর শেহবাগ বলেছেন শোয়েব আখতারের খুব অর্থের প্রয়োজন, এজন্যই তিনি ভারতের পক্ষে কথা বলেন।

শেহবাগের এমন মন্তব্য প্রসঙ্গে নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেন, ভারত আমাকে খাওয়ায় না, আল্লাহ আমার রিযিকের ব্যবস্থা করেন। তাছাড়া আমি ইউটিউব চ্যানেলের কারণে বিখ্যাত নই। আমি পাকিস্তানের হয়ে ১৫ বছর ক্রিকেট খেলেছি এবং বিশ্বের দ্রুততম বোলার ছিলাম। সেজন্য বিখ্যাত।

তিনি বলেন, আমি শুধু ভারত নয়, সারা বিশ্বেই জনপ্রিয়। আপনি যদি বাংলাদেশে যান দেখবেন আমার গাড়ি যাওয়ার জন্য ট্রাফিক রাস্তা বন্ধ করে দেয়। লোকেরা আমাকে অস্ট্রেলিয়ার রাস্তায়ও চিনতে পারে, তাই আমি ইউটিউবে দ্রুততম এক মিলিয়ন গ্রাহক পৌঁছাতে সক্ষম হয়েছি।
পাকিস্তানের কিংবদন্তি এ ক্রিকেটার আরও বলেন, শেহবাগের মাথায় যতোগুলো চুল আছে তার চেয়েও বেশি টাকা আমার আছে। আমি টাকার জন্য ইউটিউবে ক্রিকেট নিয়ে বিশ্লেষণ করি না।

উল্লেখ্য, শোয়েব আখতার যখন পাকিস্তানের দলের হয়ে যখনই মাঠে নামতেন তখন বিশ্বের অনেক বিশ্বসেরা ব্যাটসম্যানরা ভয়ে থাকতেন। এর কারণ ছিল শোয়েব আখতার দ্রুত গতিতে বলা করতেন। তবে এই পাকিস্তানি ক্রিকেটার সব সময় ভারতের বিপক্ষে মাঠে নামলেই সেরা বল করতে। এমনকি ভারতের নামকার ব্যাটসম্যানরা তার বল খেলতে ভয় পেতেন।