এর আগেও পাঁচ বার সেরা গোলদাতা হয়ে গোল্ডেন বুট জিতেছিলেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। এবার ষষ্ঠবারের মতো ইউরোপের সর্বোচ্চ লিগগুলোর মধ্যে সেরা গোলদাতা হয়ে হ্যাটট্রিক শিরোপা (গোল্ডেন বুট) জয় করলেন বার্সেলোনার মহাতারকা।
সদ্য সমাপ্ত স্প্যানিশ লা লিগায় ৩৪ ম্যাচে ৩৬ গোল করেন মেসি। পেছনে ফেলেছেন বিশ্বকাপ জয়ী তারকা কিলিয়ান এমবাপেকে। প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) এই ফরোয়ার্ড লিগ ওয়ানের এবারের মৌসুমে ২৮ ম্যাচে ৩২ গোল করেছিলেন। এনিয়ে টানা ১১ বার লা লিগার খেলোয়াড়দের মধ্যেই রইল ট্রফিটি।

গোল্ডেন বুট জেতার পর বার্সা অধিনায়ক মেসি মুখ খুলেছেন চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে ছিটকে পড়া নিয়ে। তিনি বলেন, আমি এটা নিয়ে (গোল্ডেন বুট) কোনো বাড়তি প্রস্তুতি নেইনি। আমার মাথায় এই ট্রফিটি ছিল না। লিভারপুলের কাছে হারের যন্ত্রণা এখনও আমার দলকে ব্যথিত করছে। আমি কখনও নিজের জন্য খেলি না।

পাঁচবারের ব্যালন ডি অর’ জয়ী এই তারকা জানিয়েছেন এই ব্যথা আরও তীব্র হবার সম্ভাবনা রয়েছে। যদি রোববার কোপা দেল রে’র ফাইনালে ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় না আসে। মেসি বলেন, এই ফাইনালে আমরা জয় না পেলে দলের আরও বাজে পরিস্থিতিতে পড়বে।

সূত্র:ব্রেকিংনিউজ