মাত্র ২১ বছরের ব্যবধানে নিজেকে বিশ্বের সেরা ধনীদের তালিকায় নাম লিখিয়েছেন কাইলি জেনার। ব্যবসা শুরু করেছেন মাত্র তিন বছর হলো। এতোমধ্যেই তিনি প্রায় ৯০০ মিলিয়ন ডলার আয় করেছেন! যা বাংলাদেশি টাকায় প্রায় ৮০ হাজার কোটি টাকা।
সম্প্রতি ২০১৮ সালের সেরা ধনীদের তালিকা প্রকাশ করেছে বিখ্যাত মার্কিন ম্যাগাজিন। সেখানে ২ হাজার ১৫৩ জনের মধ্যে ২ হাজার ৫৭ তম ধনীর স্থানে রয়েছেন কাইলি।
জানা গেছে, কাউলি জেনার মূলত যুক্তরাষ্ট্রের রিয়েলিটি শো তারকা। তিনি টিভি শো ’কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ান’-এর মাধ্যমে খ্যাতির শীর্ষে পৌঁছে যান। মার্কিন তারকা কিম কার্দাশিয়ান পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য কাইলি জেনার।
এদিকে’কাইলি কসমেটিকস’২০১৫ সালে কাইলি নিজের একটি প্রসাধনী ব্যবসা শুরু করেন। তার কাজের সহায়তার জন্য পাঁচজন খণ্ডকালীন কর্মী আছেন।
কাউলি জেনার ফোর্বসকে বলেছেন, ’আমি এত সব চাইনি। আমি ভবিষ্যতের দিকে তাকাইওনি। তবে আমাকে যে স্বীকৃতি দেওয়া হয়েছে, সেটা শুনে বাস্তবে ভালো লাগছে। আমি এ রকমটা কিছু আশা করিনি। আমি ভবিষ্যৎ অনুমান করিনি। স্বীকৃতি পেয়ে ভালো লাগছে, মনে হচ্ছে, কেউ উৎসাহ দিয়ে পিঠ চাপড়ে দিল।
তিনি প্রথমে যে পণ্য দিয়ে ব্যবসা শুরু করেছিলেন সেটি ছিল একটি ’লিপ কিটস’। ২২ পাউন্ড দামের ’লিপ কিটস’ এক মিনিটের কম সময়ের মধ্যেই স্টক শেষ যায়। ভক্তরা হামলে পড়ায় তার ওয়েবসাইট ক্র্যাশ করেছিল।