বর্তমান সময়ে সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন দেশের বিভিন্ন স্থানে গিয়ে নানা রকম বক্তব্য দিচ্ছেন। তিনি দল ও দেশকে সামনের দিকে নেওয়ার জন্য চেষ্টা করে চলেছেন। এছাড়া দলের সকল সিনিয়র নেতাদের এক হতে বলেছেন তিনি। তিনি গতকাল রবিবার একটি সংবর্ধনা অনুষ্ঠানে অনুষ্ঠানে উপস্থিত হন। এ সময় তিনি বেশ কিছু বিষয় নিয়ে বক্তব্য দেন। এছাড়া তিনি কাজী জাফরউল্লাহকে উদ্দেশ্য করেও বেশ কিছু বক্তব্য দেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহকে উদ্দেশ্য করে আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও ফরিদপুর ৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, আপনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, আমিও যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার; আসুন মিলেমিশে জনগণের উন্নয়ন করি। তিনি বলেন, আপনি রাজনীতি করবেন আর আমি উন্নয়ন করবো। এতে আ’লীগ সুসংগঠিত হবে, জননেত্রীর হাত আরো শক্তিশালী হবে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সহায়তা হবে।

রোববার সন্ধ্যায় পৌরভবন চত্বরে ভাঙ্গা পৌরসভার মেয়রের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় আ’লীগের মনোনয়ন নিয়ে বারবার নির্বাচিত পৌর মেয়র আবু ফয়েজ মো. রেজা তার কাউন্সিলারদের নিয়ে প্রধান অতিথির হাতে নৌকা উপহার দিয়ে সংবর্ধনা প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে জাফরউল্লাকে উদ্দেশ্য করে নিক্সন চৌধুরী আরও বলেন, ’আমি আপনার সন্তানের মতো, যা বলেছি রাজনীতির মঞ্চে বলেছি। এই মঞ্চে বহু নেতা রয়েছেন যারা আমার উন্নয়নে বাঁধা দিয়েছিল, গালাগালি করেছিল, তারাই আমাকে আজ সংবর্ধনা দিয়েছে। এরা সবাই আ’লীগের লোক, আমি পিছনের সব কথা ভুলে গেছি। আপনি আসুন, আরও বড় মঞ্চ করে আপনাকে সম্মান দেখাবো। আপনি এসে শুধু আমাদের দোয়া দিয়ে যান।’

ভাঙ্গা পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র আবু ফয়েজ মো. রেজা তার বক্তব্যে বলেন, ’নিক্সন চৌধুরী আমার আত্মীয়, তারপরেও স্বতন্ত্র এমপি হওয়ায় তার সঙ্গে গত সাত বছর ধরে সৌজন্যমূলক সম্পর্ক ছিল না। এখন শেখ হাসিনা তাকে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য করে আমাদের সঙ্গে মিলিয়ে দিয়েছেন। তাই আমরা একই দলের। সে জন্য তাকে সংবর্ধনা দিয়ে তার নেতৃত্বে ভাঙ্গায় উন্নয়ন করবো।’


সংবর্ধনা অনুষ্ঠানে পৌর মেয়রের নেতৃত্বে পৌরসভার সকল পুরুষ ও নারী কাউন্সিলরসহ হাজারো নেতাকর্মী ফেস্টুন, ব্যানার ও বাদ্যযন্ত্র বাজিয়ে মিছিল সহকারে অনুষ্ঠানে যোগদান করেন।

সভায় পৌর আ’লীগের সাধারণ সম্পাদক শহিদুল হক মিরু মুন্সি বলেন, আমরা আগে থেকেই নৌকার লোক। আপনি নৌকা নিয়ে আসুন, আপনার সঙ্গে আছি এবং থাকবো।

পৌর মেয়রের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ভাঙ্গা উপজেলা আ’লীগের সভাপতি কাজী হেদায়েতুল্লাহ সাকলাইন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের অর্থ সম্পাদক শাহাদাত হোসেন, উপজেলা চেয়ানম্যান এস এম হাবিবুর রহমান, সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. ফাইজুর রহমান, ফরিদপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ সাহিনুর ও আ’লীগ নেতা এ্যাপোলো নওরোজ।

এ ছাড়া আরো উপস্থিত ছিলেন, উপজেলার ঘারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সফিউদ্দিন মোল্লাসহ দশ ইউনিয়নের চেয়ারম্যান ও ভাঙ্গা পৌরসভার সকল নারী ও পুরুষ কমিশনার।


উল্লেখ্য, সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন কে আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য করার পর থেকে তিনি প্রায় সময় বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হচ্ছেন। আর এই সময় তিনি দল ও দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার বক্তব্য দেন। এছাড়া তিনি দেশের সকল নেতাকর্মীকে এক হওয়ার আহ্বান জানান। আর এবার তিনি এই সংবর্ধনা অনুষ্ঠানে অনুষ্ঠানে উপস্থিত হয়ে কাজী জাফরউল্লাহকে উদ্দেশ্য করে বক্তব্য দেন।