দেশে গত কয়েকদিন আগে ভাস্কর্য ইস্যু নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়। তবে এই ঘটনা নিয়ে এখনো ক্ষমতাসীন দলের নেতারা প্রায় সময় বক্তব্য দিচ্ছেন। এছাড়া দেশের ইসলামিক দলের সম্পর্কেও ক্ষমতাসীন দলের নেতারা বক্তব্য দিচ্ছেন। তেমনি এবার এমপি শামীম ওসমান ইসলামিক দল সহ কয়েকটি বিষয়ে আজ বক্তব্য দিয়েছেন। এ সময় তিনি ভাস্কর্কের বিষয়েও কথা বলেন।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি ও আওয়ামী লীগ নেতা শামীম ওসমান বলেছেন, দেশের ইতিহাসে সবচেয়ে ভ/য়া/ব/হ ষ/ড়/য/ন্ত্র চলছে। মূলত সরকার পরিবর্তনের খেলা হচ্ছে না। এখন ভৌগোলিক কারণে অকার্যকর রাষ্ট্র বানানোর চেষ্টা হচ্ছে। অনেকটা আফগানিস্তানের মতো বাংলাদেশকে বানানোর চেষ্টা চলছে।

বৃহস্পতিবার বিকালে জেলা পরিষদ ডাক-বাংলোয় দৈনিক ইত্তেফাকের বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, স্বাধীনতা, ভূখণ্ড আর বঙ্গবন্ধু- এই তিন প্রশ্নে কোনো আপস করব না। মুক্তিযু/দ্ধের সময় কে মুসলমান কে হিন্দু কে খ্রিস্টান সে বিচার করা হয়নি। সবাই যু/দ্ধ করেছে, সব ধর্মের মানুষই শহীদ হয়েছেন। যখন দেখি ধর্মের দোহাই দিয়ে ওরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভা/ঙ/তে চাচ্ছে তখন মনে হয় যু/দ্ধটা এখনও শেষ হয়নি।

এর আগে দুপুরে নারায়ণগঞ্জে আঞ্চলিক পাসপোর্ট অফিসে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শামীম ওসমান। খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জসহ ছয়টি জেলায় এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

উল্লেখ্য, দেশে ভাস্কর্য ইস্যু নিয়ে কয়েকটি ইসলামিক দল প্রথম দিকে বেশ বক্তব্য দিলেও বর্তমানে তারা এই বিষয়ে চুপ করেছে। তবে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বলছে যারাই এই ভাস্কর্য ইস্যু নিয়ে কথা বলবে তাদেরকে প্রতিহত করা হবে। আর এবার শামীম ওসমান এই বিষয়ে আজ তার বক্তব্য তুলে ধরেন।