সম্প্রতি রাশেদ খান মেনন নির্বাচন নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা নিয়ে দেশব্যাপী ব্যাপক আলোচনা-সমলোচনা হচ্ছে। তার বক্তব্যর পর অনেক নেতার এ সম্পর্কে কথা বলেছেন। অনেকে তাকে ধন্যবাদ দিচ্ছেন। আবার অনেকে বলছেন তাকে মন্ত্রী করা হয়নি বিধায় তিনি এমন বক্তব্য দিয়েছেন। তবে রাশেদ খান মেনন বলেছেন, তার বক্তব্যকে গনমাধ্যম ভুল ভাবে উপস্থাপন করেছে। এবার ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।
বিষয়টি ব্যাখ্যা করে রোববার রাতে একটি টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, বরিশালে যে কর্মী সভা হয়েছিল সেখানে আঞ্চলিক সমস্ত নির্বাচনী বিষয়ে আলোচনা হচ্ছিল। সেখানে মূলত স্থানীয় সরকার বিষয়ক যে সমস্যা, সংকট হয়েছিল সে বিষয়ে আলোচনা হয়েছিল। সেখানে জাতীয় নির্বাচনের বিষয় ছিল না।

ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক বলেন, রাশেদ খান মেনন জাতীয় নির্বাচন নয়, বরং স্থানীয় সরকার নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে বলে দাবি করেন।

উল্লেখ, ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধী ১৪ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন যে বক্তব্য দিয়েছেন এর পর অনেকে এই নেতাকে দল থেকে বহিষ্কার করার কথা বলছেন। তবে মেনন তার বক্তব্য অশিকার করে বলেন গনমাধ্যম তার বক্তব্য ভুল ভাবে তুলে ধরেছে। তার বক্তব্য নিয়ে বর্তমানে রাজনৈতিক অঙ্গন খুব গরম রয়েছে।