ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ১৪ দিনের মাথায় আবারও সিঙ্গাপুর গেছেন। তিনি গতকাল রোববার রাতের ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন। গত ২৬ আগস্ট উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
এবার তার সফরসঙ্গী হয়েছেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ ও মোস্তাফিজুর রহমান যিনি ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা।

বিষয়টি নিশ্চিত করে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, বিভিন্ন কমিউনিকেবল ডিজিজ নিয়ন্ত্রণের লক্ষ্যে পাঁচ বছর মেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ’কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ডিপার্টমেন্ট’ নামে একটি নতুন বিভাগ খোলা, এ বিভাগ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে উপযুক্ত জনবল নির্ধারণ, কর্মপদ্ধতি জানা, কারিগরিসহ পরিবেশগত নানা বিষয়ে সিঙ্গাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম অবগত হওয়ার অংশ হিসেবে সিঙ্গাপুর গেছেন মেয়র খোকন।

তিনি জানান, মেয়র সে দেশের জাতীয় পরিবেশ সংস্থা এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে এডিস মশা নিয়ন্ত্রণের বিষয়ে আলোচনা করবেন। আলোচিত বিষয়ের মধ্যে থাকবে পরিবেশ ও প্রতিবেশগত নানা বিষয়, কর্মপদ্ধতি অবলোকন, বিভিন্ন কার্যক্রম পরিদর্শন ও জনস্বাস্থ্য ইত্যাদি সম্পর্কিত নানা বিষয়। তিনি নিজের অভিজ্ঞতা এবং কারিগরিসহ আইনগত বিষয়ে নানা ধরনের কথা বলবেন।

জানা যায়, তিনি তার কর্ম পরিকল্পনা সম্পর্ন করে এ সপ্তাহের শেষর দিকে ফিরবে।