ঘুষের টাকাসহ ফাস্টফুডের দোকান থেকে উপসচিব মিজানুর রহমান গ্রেপ্তার করে দুদক।
রাজধানীতে দুদকের অভিযানে উপসচিব গ্রেপ্তার
রাজধানীতে ঘুষের টাকাসহ হাতেনাতে সরকারের একজন উপসচিবকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার রাতে রাজধানীর খিলগাঁওয়ের একটি ফাস্টফুডের দোকান থেকে তাঁকে আটক করা হয়।
আটক হওয়া উপসচিব হলেন মিজানুর রহমান। তিনি প্রেষণে সড়ক ও জনপথ অধিদপ্তরের আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।
সড়ক ও জনপথ থেকে ইজারাগ্রহীতা মাঈনুদ্দিন চৌধুরীর অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক রাত ৯টার দিকে এ অভিযান চালায়। মিজানুর রহমান একটি তদন্ত প্রতিবেদনের জন্য অভিযোগকারীর কাছ থেকে এর আগে এক লাখ ৯০ হাজার টাকা ঘুষ নেন বলে জানান। পরে আরো নয় লাখ টাকা দাবি করেন তিনি। এ বিষয়ে মাঈনুদ্দিন অভিযোগ করেন দুদকের কাছে।
এর পরিপ্রেক্ষিতে রাতে দুদকের একটি দল খিলগাঁওয়ের ওই ফাস্টফুডের দোকানে অবস্থান নেয়। এ সময় ঘুষের টাকাসহ মিজানকে আটক করে দলটি। তাঁর বিরুদ্ধে খিলগাঁও থানায় সরকারি কর্মকর্তার ক্ষমতার অপব্যবহারের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। আজ তাঁকে আদালতে হাজির করা হবে বলে পুলিশ জানায়।
খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, ‘আমাদের এখানে দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মনিরুল ইসলাম বাদী হয়ে একটি এজাহার দায়ের করেছেন। এজাহারে আসামি করা হয়েছে সড়ক ও সেতু বিভাগের উপসচিব মিজানুর রহমান সাহেবকে। দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তাঁর বিরুদ্ধে এ এজাহার দায়ের করা হয়েছে। আমরা মামলাটি রেডি করেছি।’ তিনি বলেন, ‘ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে, এটা এজাহারের উল্লেখ করা হয়েছে।’

News Page Below Ad