আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে ঢাকাসহ সারা দেশে ব্যাপক আলোচনা চলছে। দেশের সাধারণ মানুষসহ রাজনৈতিক ব্যক্তিরা এখন ঢাকা সিটি কর্পোরেশন নিয়ে নানা রকম কথা বলছেন। আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে এবার কথা বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। অধ্যাপক ড. আসিফ নজরুল প্রায় সময়ে দেশের বিভিন্ন বিষয় সম্পর্কে মতামত দিয়ে থাকেন। এবার তিনি তার নিজ ফেসবুক পেজে একটা স্ট্যাটাস দিয়েছেন।
দেশের সমসাময়িক বিষয় নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সবসময়ই নিজের মতামত ব্যক্ত করেন ড. আসিফ নজরুল। এবারের সিটি কর্পোরেশনের নির্বাচনে ইভিএম মেশিন ব্যবহার করার সিদ্ধান্তে ফেসবুকে ক্ষোভ করে একটি স্ট্যাটাস দিয়েছেন গুণী এই অধ্যাপক। আসিফ নজরুলের স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

’২০১৪ সালে আমরা দেখেছি রাজনৈতিক দলকে বাদ দিয়ে নির্বাচন। ২০১৮ সালে দেখলাম ভোটারদের বাদ দিয়ে নির্বাচন। আমরা আশঙ্কা হয়, আগামী দিনে যে নির্বাচন হবে, তা হবে মানুষকে বাদ দিয়ে। কারচুপি করা হবে যন্ত্র দিয়ে, ইভিএম দিয়ে। কারচুপি হয়েছে এটা বলার সুযোগও বোধহয় থাকবে না বাংলাদেশে। সব পরিকল্পনা অবশ্য সবসময় সফল হয়না। এ আশায় থাকি আমরা।’

উল্লেখ্য, আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে এরই মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপি তাদের প্রার্থীদের মনোনয়ন দিয়েছেন। মনোনয়ন পাওয়ার পর আওয়ামী লীগ ও বিএনপি নেতারা গনমাধ্যমের সামনে বিভিন্ন কথা বলছেন। আওয়ামী লীগের নেতারা বলেন, আমরা ঢাকা বাসিকে সাথে নিয়ে কাজ করবো। এদিকে বিএনপির প্রার্থী বলেন, সুষ্ঠ ভাবে নির্বাচন হলে অবশ্যই আমরা জয়ী হবো।