বাংলাদেশের রাজনীতি নিয়ে প্রায় সময় দেশের বিভিন্ন ব্যক্তি নানা রকম কথা বলেন। এবার বাংলাদেশের রাজনীতি নিয়ে কথা বলেছেন ড. আসিফ নজরুল। তিনি দেশের বর্তমান রাজনীতি নিয়ে অনেক অনুষ্ঠানে যেয়ে কথা বলে থাকেন। এছাড়া তিনি প্রায় সময় তার ফেজবুক পেজে লিখে থাকেন। এবার তিনি তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। তা পাঠকদের জন্য তুলে ধরা হলো-
বাংলাদেশের সুবিধাভোগীরা গণতন্ত্রে বিশ্বাস করেন না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

সোমবার নিজের ফেসবুক পেজে তিনি এ মন্তব্য করেন।

আসিফ নজরুল বলেন, বাংলাদেশের সুবিধাভোগী মানুষরা এখন আর গণতন্ত্রে বিশ্বাস করেন না। তারা বিশ্বাস করেন অভিজাততন্ত্র বা আয়ুব খানের মৌলিক গণতন্ত্রে। এজন্য তারা বলেন- ’সুষ্ঠু নির্বাচন হলে লাভ কি! আবার তো ক্ষমতায় আসবে অমুক দল।’

সুবিধাভোগীদের সমালোচনা করে ঢাবির এই অধ্যাপক আরও বলেন, কিসে লাভ কিসে ক্ষতি সেটা তারা ঠিক করার কে? এ অধিকার তাদের কে দিয়েছে? এটা তো জনগণ ঠিক করবে। তারা জনগণের একটা অতি ক্ষুদ্র অংশ মাত্র।

তিনি বলেন, জনগণের মধ্যে বেশির ভাগ যদি মনে করে অমুক দলকে ভোট দিলে ভালো, তাহলে সেটা তাদেরকে মেনে নিতে হবে। এটা গণতন্ত্রের একমাত্র সংজ্ঞা। মনে হচ্ছে গণতন্ত্রের ক, খ, গ- ভুলতে বসেছে এ দেশের কিছু মানুষ।

উল্লেখ্য, আসিফ নজরুল দেশের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। বর্তমানে তার ফেজবুক পেজে অনেক ফলোয়ার রয়েছে। এই আসিফ নজরুল হলেন বাংলাদেশের প্রখ্যাত লেখক হুমায়ূন আহমেদের বড় মেয়ের স্বামি। তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।