বিপদ, কারা কিনে নিয়ে গেল আমার সব বই?

আসিফ নজরুল: বিপদ! কি বিপদ!! রাশেদ ফোন করেছে। সে প্রথমার প্রধান নির্বাহী। প্রথম আলো-র কিছু মানুষের মধ্যে মজা করে কথা বলার অভ্যাস আছে। তার মধ্যেও আছে। সে ফোন করে বলে: আপনার বই প্রকাশ করে তো বিপদে পড়ে গেলাম!
বলি: কি ধরনের বিপদ। সে বিপদের বিবরণ দেয়। আমার ’অসমাপ্তির গল্প’ উপন্যাসের Read more: বিপদ, কারা কিনে নিয়ে গেল আমার সব বই?

আমার মনে হয় না এতো হতাশা বাংলাদেশে ছিল আগে কখনো'

ড. আসিফ নজরুল: আশাহীন এই দেশ! প্রশ্নপত্র ফাঁস, পুলিশী হয়রানি, গুম-ক্রসফায়ার, অর্থনৈতিক লুটতরাজ, চরম দলীয়করণ, ভারতের সংগে নতজানুমূলক আচরণ, ভূয়া নির্বাচন- সব আমরা কেন মেনে নিচ্ছি অবলীলায়?
কারণ একটাই হতে পারে। তা হচ্ছে এই সরকারের কাছ থেকে অন্য কিছু আমরা আশাই করি না। আশা করি না প্রতিবাদ করে কিছু হবে। Read more: আমার মনে হয় না এতো হতাশা বাংলাদেশে ছিল আগে কখনো'

তোমরা আমাকে প্রশ্ন ফাঁস করে দাও , আমি তোমাদের মেরুদন্ডহীন জাতি উপহার দেব

গতবার HSC এর প্রশ্ন ফাঁস হলো।

নাহিদ সাহেব বললেন, "ওটা প্রশ্ন নয়, প্রশ্নের মতই হুবহু দেখতে শর্ট সাজেশন"

এবারও বোর্ড পরিক্ষার প্রায় সব গুলো প্রশ্নই একের পর এক ফাঁস হচ্ছে। কোন ব্যাবস্থা না নিয়েই উল্টা তিনি ঘোষণা করলেন, ২০১৮ থেকে পরিক্ষায় কোন গ্যাপ থাকবেনা।

এটিও কি সম্ভব!
Read more: তোমরা আমাকে প্রশ্ন ফাঁস করে দাও , আমি তোমাদের মেরুদন্ডহীন জাতি উপহার দেব

বইমেলায় প্রচণ্ড ভিড়ের মধ্যে এক মধ্য বয়স্ক লোক আস্তে করে সরাসরি হাত দিয়ে দিলো আমার বুকে!

সায়ন্তনী ত্বিষা: ছয় বছর আগের এক বইমেলায় (বাংলা একাডেমী), দাঁড়িয়ে আছি সেবা প্রকাশনীর স্টলের সামনে প্রচণ্ড ভিড়ের মধ্যে। পেছন থেকে এক মধ্য বয়স্ক লোক আস্তে করে সরাসরি হাত দিয়ে দিলো বুকে। আমি সাঁই করে পেছনে ফিরে লাগালাম দুই ঘুঁষি। সেই লোক দাঁড়িয়ে থাকলো নির্বিকার মুখে যেন কিছুই হয়নি। সাথে আমার Read more: বইমেলায় প্রচণ্ড ভিড়ের মধ্যে এক মধ্য বয়স্ক লোক আস্তে করে সরাসরি হাত দিয়ে দিলো আমার বুকে!

প্রথমে ডাউনলোড তারপর আপলোড

আমার বোনের ছেলেকে সব সময় দেখি মোবাইল হাতে বসে থাকে। জিজ্ঞেস করলে বলে গেমস খেলি। এবং এই সাড়ে চার বছরের বাচ্চাটি নিজে নিজেই ইন্টারনেট থেকে গেমস ডাউনলোড করে খেলে। আমি বেশ অবাক হয়েই দেখি। আমি স্কুল পড়ুয়া ছেলেমেয়েদের কথাও ভাবি। স্কুলের কাজে বা বিনোদনের জন্য Read more: প্রথমে ডাউনলোড তারপর আপলোড

News Page Below Ad