বিচার বিভাগকে কাজ করতে না দেওয়ায় বাড়ছে সন্ত্রাস-দুর্নীতি

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের অনলাইন অ্যাপ্লিকেশন রেজিস্ট্রেশন সিস্টেম-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দিচ্ছেন প্রধান বিচারপতি এস কে সিনহা।
প্রধান বিচারপতি এস কে সিনহা বলেছেন, বিচার বিভাগকে ঠিকমতো কাজ করতে দেওয়া হচ্ছে না বলেই দেশে সন্ত্রাস ও দুর্নীতি বেড়ে যাচ্ছে।
আজ শনিবার সকালে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের অনলাইন অ্যাপ্লিকেশন রেজিস্ট্রেশন সিস্টেমের Read more: বিচার বিভাগকে কাজ করতে না দেওয়ায় বাড়ছে সন্ত্রাস-দুর্নীতি

সানির জামিন শুনে মুচকি হেসে কী বললেন নাসরিন ?

নারী নির্যাতনের মামলায় জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানির এক মাসের জামিন দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন। জামিন শুনানির সময় মামলার বাদী নাসরিন আদালতে হাসিখুশি ছিলেন। শুনানির সময় বিচারক বাদীকে উদ্দেশ করে বলেন, ’আপনারা কি আপস হয়েছেন?’
জবাবে নাসরিন বলেন, ’হাঁ আমি Read more: সানির জামিন শুনে মুচকি হেসে কী বললেন নাসরিন ?

২৪ ঘণ্টার মধ্যে রাস্তায় গণপরিবহন চেয়ে হাইকোর্টে রিট

পরিবহন শ্রমিকদের অব্যাহত ধর্মঘট ও সড়ক অবরোধের পরিপ্রেক্ষিতে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সড়কে গণপরিবহন চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

এ ছাড়া ২৪ ঘণ্টার মধ্যে যেসব যানবাহন রাস্তায় নামবে না সেসব যানবাহনের লাইসেন্স বাতিলের নির্দেশনাও চাওয়া হয়েছে এই রিটে।

হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে সুপ্রিম কোর্টের Read more: ২৪ ঘণ্টার মধ্যে রাস্তায় গণপরিবহন চেয়ে হাইকোর্টে রিট

'টাকায় বিক্রি হচ্ছে মুক্তিযোদ্ধা সার্টিফিকেট'

টাকায় মুক্তিযোদ্ধা সার্টিফিকেট বিক্রি হয় বলে মন্তব্য করেছেন আর্ন্তজাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ।
তিনি বলেন, টাকায় মুক্তিযোদ্ধা সার্টিফিকেট বিক্রি হয়। নতুন প্রজন্মকেও (এর বিরুদ্ধে) যুদ্ধ করতে হবে। ভুয়া মুক্তিযোদ্ধা ও রাজাকারদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
শুক্রবার সকালে বরিশালের অশ্বিনী কুমার হলে সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের কর্মী সম্মিলনীতে Read more: 'টাকায় বিক্রি হচ্ছে মুক্তিযোদ্ধা সার্টিফিকেট'

নূর হোসেনের পক্ষে মিথ্যা সাক্ষ্য, কাঠগড়ায় সাক্ষী গ্রেপ্তার







নারায়ণগঞ্জে সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের পক্ষে মিথ্যা সাক্ষ্য দিতে গিয়ে আদালতের তাত্ক্ষণিক নির্দেশে গ্রেপ্তার হয়েছে এক সাক্ষী। নূর হোসেন ও তাঁর সহযোগী আলী মোহাম্মদ আলীর বিরুদ্ধে একটি চাঁদাবাজি মামলায় গতকাল রবিবার এ ঘটনা ঘটে।
আদালত সূত্র জানায়, দুপুরে নারায়ণগঞ্জের Read more: নূর হোসেনের পক্ষে মিথ্যা সাক্ষ্য, কাঠগড়ায় সাক্ষী গ্রেপ্তার

News Page Below Ad