বরিশাল মহানগর পশ্চিম কাউনিয়া এলাকার সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র দখল করে নিয়েছে আওয়ামী লীগের লোকজন। কেন্দ্রের বাইরে অপেক্ষমাণ ভোটারদের দীর্ঘ সারি থাকলেও তাঁরা ভেতর ঢুকতে পারছেন না। ভেতরে শতাধিক ব্যক্তি মেয়র পদের ব্যালটে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে গণহারে সিল মারছে। এই স্কুলে দুটি কেন্দ্র। রয়েছে ১৫টি বুথ।
কেন্দ্রের চার নম্বর বুথ (পুরুষ) গিয়ে দেখা যায়, টেবিলের ওপর মেয়র পদে ব্যালট বইয়ের মুড়িটি ভাঁজ করা অবস্থায় পড়ে আছে। প্রতিটি ব্যালটে নৌকা প্রতীকের ওপর সিল মারা। ওই বুথের দায়িত্বে থাকা সহকারী প্রিসাইডিং কর্মকর্তা তৌহিদা খানম বলেন, একদল লোক এসে জোর করে এই ব্যালট বইয়ে সিল মেরে গেছে। সঙ্গে সিল-প্যাডও নিয়ে গেছে।

এই কেন্দ্রের তিন নম্বর বুথেও অনেকক্ষণ ধরে ভোট নেওয়া বন্ধ রয়েছে। ওই বুথের সহকারী প্রিসাইডিং কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, মেয়রের ব্যালটের পুরো মুড়িটাই একদল লোক ছিনিয়ে নিয়ে গেছে। তাই ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে।

এই কেন্দ্রে ভোট দিয়েছেন বিএনপির প্রার্থী মজিবর রহমান সরওয়ার। তাঁর ভোট দিতে আসার পরে শুরু হওয়া উত্তেজনা এখনো আছে। মূলত দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে একাধিকবার পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ও বিজিবি সদস্য পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। বর্তমানে কেন্দ্রের সামনের রাস্তায় দুই কাউন্সিলর প্রার্থীর লোকজন দুই পাশে অবস্থান করছেন।

প্রথম আলো