প্রতিবছর বাংলাদেশ থেকে বহুত লোক কাজের সন্ধানে বা পড়াশুনার জন্য প্রবাসে পারি দেন। অনেকে প্রবাসে থেকে সে দেশের গ্রিন কার্ড পাওয়ার জন্য অনেক চেষ্টা করে থাকেন। অনেকে গ্রিন কার্ড পেয়ে সে দেশে ব্যবসায় বা রাজনীতিতে জড়িয়ে যান। এবার বাংলাদেশি-কানাডিয়ান তরুণ ফাইজ কামাল আগামী ২১ অক্টোবর ফেডারেল নির্বাচনে স্কারবোরো সেন্টার আসনে এনডিপি থেকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেয়েছেন। স্কারবোরো সেন্টার আসনে এনডিপির নোমিনেশন মিটিংয়ে প্রতিদ্বন্দ্বী জামীর নাদীমকে হারিয়ে এই মনোনয়ন লাভ করেন তিনি।
ছাত্রাবস্থা থেকেই রাজনীতিতে জড়িত হলেও বাংলাদেশি ইমিগ্র্যান্ট পরিবারের সন্তান ফাইজের রাজনীতিতে অভিষেক হয় ২০১৮ সালের অন্টারিও প্রাদেশিক নির্বাচনে।

বাংলাদেশি এমপিপি ডলি বেগমের নির্বাচনী প্রচারণা দলের সদস্য হিসাবে স্কারবোরো সাউথওয়েস্ট থেকে বিজয়ী। এবার ফেডারেল নির্বাচনে মনোনয়ন পেয়ে কানাডার জাতীয় রাজনীতিতে তিনি বাংলাদেশি ও কানাডিয়ানদের সদর্প পদচারণার আভাস দিলেন।

তবে এই আসনে তার প্রতিদ্বন্দ্বিতা হবে অভিজ্ঞ রাজনীতিবিদ এবং
কনজারভেটিভ পার্টির প্রার্থী এরশাদ চৌধুরী ও লিবারেল পার্টির এমপি সালমা জাহিদের সাথে। জানা গেছে ফাইজ কামাল ছাড়া আরও কজন বাংলাদেশি-কানাডিয়ান আসন্ন নির্বাচনে অংশ নিচ্ছেন।