যুক্তরাজ্যের রামসগেটের মেয়র হলেন বাংলাদেশের ভাণ্ডারিয়ার গৃহবধূ রওশন

যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশি-ব্রিটিশ রওশন আরা। মানিকগঞ্জে জন্ম নেয়া এই নারী রামসগেটে ব্যবসা করেন। তার শ্বশুরবাড়ি পিরোজপুরের ভাণ্ডারিয়ায়।

ব্রিটিশ সংবাদমাধ্যম জানায়, এর আগে লেবার দল থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন রওশন আরা। দীর্ঘদিন ধরে কাজ করছেন রামসগেট শহরের গৃহহারা মানুষের জন্য।

মেয়র হওয়ার অনুভূতি জানিয়ে রওশন Read more: যুক্তরাজ্যের রামসগেটের মেয়র হলেন বাংলাদেশের ভাণ্ডারিয়ার গৃহবধূ রওশন

৪৫ হাজার পাউন্ড না দেয়ায় র‌্যাঙ্কিংয়ে নেই ঢাবি

জরিপ পরিচালনাকারী সংস্থার আর্থিক দাবি মেটাতে না পারায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় আসেনি বলে মন্তব্য করেছেন ঢাবির বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলাম। শুক্রবার ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইউকের সঙ্গে মতবিনিময়কালে এমন তথ্য জানান তিনি।

প্রফেসর শিবলী বলেন, ’পাঠদান, গবেষণা, জ্ঞান আদান-প্রদান এবং আন্তর্জাতিক দৃষ্টিভঙ্গির ক্ষেত্রে Read more: ৪৫ হাজার পাউন্ড না দেয়ায় র‌্যাঙ্কিংয়ে নেই ঢাবি

ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনে লড়বেন বাংলাদেশী রাবিনা খান

ব্রিটিশ বাংলাদেশী রাবিনা খান - ছবি : সংগৃহীত
ব্রিটেন থেকে এবার ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পার্লামেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন ব্রিটিশ বাংলাদেশী রাবিনা খান। ব্রিটেনে এই নির্বাচনের তারিখ নির্ধারিত হয়েছে আগামী ২৩ মে। ইউরোপীয় পার্লামেন্টের লন্ডন আসন থেকে লড়বেন তিনি। ইউরোপীয় ইউনিয়নভূক্ত দেশগুলোকে নিয়ে গঠিত ৭৫১ আসনের ইউরোপীয়ান পার্লামেন্টের এটি নবম নির্বাচন।
Read more: ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনে লড়বেন বাংলাদেশী রাবিনা খান

দেশে টাকা পাঠিয়ে ১৩ লাখ টাকার গাড়ি জিতলেন আব্দুল কাদের

সংযুক্ত আরব আমিরাতে আল রোস্তামানি ইন্টারন্যাশনাল এক্সচেইঞ্জের বিশেষ অফার ’মেতে উঠুন টাকা পাঠানোর মহা উৎসবে’ অংশগ্রহণ করে ১৩ লাখ টাকা মূল্যের গাড়ি জিতেছেন বাংলাদেশি যুবক আব্দুল কাদের। আব্দুল কাদের আল রোস্তামানি ইন্টারন্যাশনাল এক্সচেইঞ্জ-এর রাস আল খাইমা শাখা থেকে দেশে টাকা পাঠিয়ে এই মেগা পুরস্কারের বিজয়ী হয়।

বিজয়ী কাদেরের বাড়ি Read more: দেশে টাকা পাঠিয়ে ১৩ লাখ টাকার গাড়ি জিতলেন আব্দুল কাদের

নিউজিল্যান্ডে প্রবাসী বাংলাদেশি দম্পতির কারাদণ্ড

নিউজিল্যান্ডের অকল্যান্ড জেলা আদালতে মোহাম্মদ আতিকুল ইসলাম ও নাফিসা আহমেদ নামের এক প্রবাসী বাংলাদেশি দম্পতিকে জেল দেয়া হয়েছে। মোহাম্মদ আতিকুল ইসলামকে ৪ বছর ৫ মাস জেল হয়েছে এবং নাফিসার জেল হয়েছে ২ বছর ৬ মাস।

২০১৪-২০১৬ এর সময়কালের মধ্যে তারা সান্দ্রিংহাম ’রয়্যাল সুইটস অ্যান্ড ক্যাফে’তে ৫ জন বাংলাদেশিকে Read more: নিউজিল্যান্ডে প্রবাসী বাংলাদেশি দম্পতির কারাদণ্ড