বর্তমান সময়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান সারা বিশ্বের ব্যাপক জনপ্রিয় একজন ব্যক্তি। তিনি বিশ্বের সকল দেশের সাথে ভালো সম্পর্ক বজায় রাখার চেষ্টা করে চলেছেন। আর এই কারণে তিনি প্রায় সময় অনেক দেশের সাথে যোগাযোগ করে থাকেন। তেমনি এবার তিনি সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সঙ্গে ফোনে কথা বলেছেন বলে জানা গেছে।

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সঙ্গে ফোনে কথা বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান। মূলত সৌদিতে শুরু হতে যাওয়া জি-২০ সম্মেলনকে কেন্দ্র করে তাদের মধ্য এই ফোনালাপ অনুষ্ঠিত হয়।
শুক্রবার (২০ নভেম্বর) তাদের মধ্যে এই ফোনালাপ হয় বলে জানিয়েছে ডেইলি সাবাহ।
শনিবার তুর্কি প্রেসিডেন্সি এক সংবাদ বিবৃতিতে জানিয়েছে, এরদোয়ান এবং সালমান সম্পর্কোন্নয়ন এবং বিভিন্ন বিষয় সমাধানে আলোচনার চ্যানেল উন্মুক্ত রাখার বিষয়ে একমত হয়েছেন। দুই নেতা জি-২০ সম্মেলন নিয়েও আলোচনা করেছেন।
এদিকে সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, জি-২০টির কাঠামোর মধ্যে সমন্বিত প্রচেষ্টা গ্রহণের বিষয়ে এরদোয়ানের সঙ্গে ফোনে কথা বলেছেন বাদশাহ সালমান।

উল্লেখ্য, ২০১৮ সালের একটি ঘটনার কারণে এই দুই দেশের মধ্যে বেশ সমস্যা দেখা দেয়। আর এই কারণে হঠাৎ করে সৌদি আরব তুর্কি পণ্য বয়কটের ডাক দেয়। তবে ধীরে ধীরে এই সকল সমস্যা কাটতে শুরু করে। আর বর্তমানে এই দেশ দুটি আবারও একে অপরের সাথে যোগাযোগ করছে।