করোনা ভাইরাস নিয়ে যখন সারা বিশ্ব থেকে প্রতিনিয়ত দু:সংবাদ প্রকাশ পাচ্ছে ঠিক এই সময় বলিউডে বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী না ফেরার দেশে চলে গেলেন। গত কয়েক মাস ধরেই বলিউডে একের পর এক শোকের ছায়া নেমে এসেছে। আর এবার বলিউডে আরও একজজন অভিনেত্রীর প্রাণ গেল। এই অভিনেত্রীর নাম দিব্যা চৌকসি। দীর্দিন ধরে তিনি অসুস্থ ছিলেন। তিনি দুরারগ্য ব্যাধিতে আক্রান্ত হয়েছিলেন।

ক্যা’ন’সারের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হার মানতে হলো বলিউড অভিনেত্রী দিব্যা চৌকসি। ফুপাতো বোন সৌম্যা আমিশ বর্মা তার মৃ’’ত্যুর খবরটি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আমি অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি আমার ফুপাতো বোন দিব্য চৌকসি খুব অল্প বয়সে আমাদের ছেড়ে চলে গেলেন ক্যা’ন’সারের কারণে। লন্ডন থেকে অভিনয়ের প্রশিক্ষণ নিয়েছিল দিব্যা, মডেল হিসেবেও পরিচিত ছিল। ঈশ্বরের কাছে তার আত্মার শান্তি কামনা করি।
মৃ’’ত্যুর কয়েক ঘণ্টা আগে নিজের শারীরিক পরিস্থিতি সম্পর্কে জানিয়েছিলেন দিব্যা।
ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, আমি মৃ’’ত্যুশয্যায় রয়েছি।
তিনি লেখেন, আমি যা বলতে চাইছি সেটা হয়তো শব্দ দিয়ে বোঝাতে পারব না। গত কয়েক মাস ধরে আমি পালিয়ে বেড়িয়েছে, চারদিকে অনেক প্রশ্ন...সময় এসে গেছে তোমাদের সকলকে বলবার-আমি মৃত্যুশয্যায়…কিন্তু এমনটাও ঘটে, আমি খুব শক্তিশালী যদিও...ফিরে আসব এমন এক জীবন নিয়ে যেখানে কোনো যন্ত্রণা থাকবে না। দয়া করে আর কোনও প্রশ্ন করবেন না। ঈশ্বর জানেন, তোমরা সবাই কতখানি গুরুত্বপূর্ণ ছিলে।

এদিকে, এই অভিনেত্রী শেষ বারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে সকলের কাছে সাহায্য ছেয়েছিলেন। এমনকি তার রোগ সম্পর্কে সবাইকে জানান। এই অভিনেত্রী কয়েকটি সিনেমায় অভিনয় করেন, আর হঠাৎ করে অসুস্থ হয়ে পরেন তিনি। এরপর এই অভিনেত্রী দীর্ঘদিন দিন চিকিৎসাধীন ছিলেন তবে সবাইকে ছেড়ে তিনি না ফেরার দেশে চলে গেলেন।