গত কয়েকদিন আগে বলিউডের এক জনপ্রিয় অভিনেতা তার নিজ বাড়িতে নিজেকে শেষ করে। এই অভিনেতার এমন চলে যাওয়া ভারতের কেউ মেনে নিতে পারছে না। তবে তার এমন চলে যাওয়ার কারণ খুঁজছে পুলিশ। ইতিমধ্যে পুলিশ তার বাড়ি থেকে গুরুত্বপূর্ণ অনেক জিনিস সংগ্রহ করেছে। এদিকে, এই অভিনেতার চলে যাওয়ার পর বলিউডের জনপ্রিয় তারকা সালমান খান সহ আট জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে এই অভিনেতার চলে যাওয়া কারণ হিসেবে অনেকে বলছে তার এক নারী ম্যানেজার না ফেরার দেশে চলে যাওয়ার পর তিনি অনেকটা ভেঙে পড়েন। আর এরপরই তিনি এমন কাজ করতে পারে বলে মনে করেন অনেকে।

সুশান্ত সিং রাজপুতের মৃ’’ত্যুতে বলিউডে এবার ধাক্কা লেগেছে। এই অভিনেতার তদন্তের স্বার্থে এবার বড় পদক্ষেপ নিচ্ছে মুম্বাই পুলিশ। জানা গেছে, সুশান্তের ব্যান্দ্রার ফ্ল্যাট থেকে গুরুত্বপূর্ণ ৫টি ডায়রি উদ্ধার করা হয়েছে। ওই ডায়রিগুলি দেখে বিভিন্ন সূত্র খতিয়ে দেখা হবে।

পাশাপাশি, মৃ’’ত্যুর আগে গত ১০ দিন ধরে সুশান্ত যাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন, তাঁদেরও নোটিশ পাঠানো হবে। তদন্তের স্বার্থেই ওই ব্যক্তিদের নোটিশ পাঠানো হবে এবং জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। বন্ধু বান্ধব থেকে পরিবার কিংবা ইন্ডাস্ট্রির লোকজন, মৃ’’ত্যুর আগে সুশান্ত যাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন, প্রত্যেককে জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। এসবের সঙ্গে সুশান্তের শেষ সিনেমা দিল বেচারা-র পরিচালক মুকেশ ছাবরাকেও পুলিস জিজ্ঞাসাবাদ করতে পারে বলে জানা গেছে।

গত ১৪ জুন ব্যান্দ্রায় নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস লাগিয়ে আ/ত্ম/হ/ত্যা করেন সুশান্ত সিং রাজপুত। সুশান্তের ময়নাতদন্তের রিপোর্টে তাঁর মৃ’’ত্যুর কারণ হিসেবে আ/ত্ম/হ/ত্যা/র কথা সামনে উঠে এলেও, কেন অভিনেতা ওই পদক্ষেপ নিলেন, তা ভাবাচ্ছে প্রায় প্রত্যেককেই। সেই কারণেই সুশান্তের চিকিতসক, পরিবারের লোক, কাছের বন্ধুদের পুলিস জিজ্ঞাসাবাদ করতে পারে বলে খবর।

এসবের পাশাপাশি মুম্বই পুলিস ইতোমধ্যেই ইন্ডাস্ট্রির ৫ প্রযোজনা সংস্থাকে নোটিশ পাঠিয়েছে। বলিউডের বেশ কয়েকজন বড় প্রযোজক এং পরিচালককেও এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। সুশান্ত কেন আত্মহত্যা করলেন! পরিস্থিতির চাপে পড়েই কি এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন তিনি, এমন বেশ কিছু বিষয় ভাবাচ্ছে পুলিসকে।


এদিকে, এই অভিনেতার চলে যাওয়ায় ভারতে এখনো শোক চলছে। তবে তার পরিবার থেকে প্রথম থেকে বলা হচ্ছে তাকে শেষ করা হয়েছে। এমনকি অভিযোগ উঠছে তার সাথে বলিউডের বেশ কয়েকজন অভিনেতা-আভিনেত্রী ভালো ব্যবহার করেনি। এছাড়া তার বান্ধবির সাথেও তার সম্পর্ক ভালো যাচ্ছিল না বলে শোনা যায়। তবে এবার তার বাসা থেকে গুরুত্বপূর্ণ ৫টি ডায়রি উদ্ধার করা হয়েছে। আর এই ডায়রি থেকে অনেক তথ্য পাওয়া যেতে পারে মনে করছেন তদন্তকারিরা।