রুমানা রশিদ ঈশিতা বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী। এই জনপ্রিয় অভিনেত্রী দীর্ঘদিন অভিনয়ের বাইরে ছিলো। তবে এবার নাট্যকারের অনুরোধে অতিথি চরিত্রে অভিনয় করলেন এই জনপ্রিয় অভিনেত্রী। কিছু দিন আগে এই নাটকের শুটিং শেষ হয়েছে। এই নাটকের শুটিং হয়েছে চট্টগ্রামে। এবার বিভিন্ন বিষয়ে কথা বলেছেন অভিনেত্রী রুমানা রশিদ ঈশিতা।

গীতিকবি আসিফ ইকবালের লেখা ’কেন’ শিরোনামের এই নাটকের পরিচালক মাহমুদুর রহমান।

অনেক দিন ধরে নাটকের অভিনয়ে নেই ঈশিতা। এর মাঝে বেশ কিছু গান করেছেন, মূলত গান গেয়েই খবরের শিরোনাম হয়েছেন। গান করে প্রশংসাও পাচ্ছেন। সবার আগ্রহে অনুপ্রাণিতও ঈশিতা। গেল বছর অবশ্য ’আগুনের নোনাজল’ শিরোনামে একটি নাটকে অভিনয় করেন। তবে সেটি ছিল কেন্দ্রীয় চরিত্রে। অতিথি চরিত্রে সর্বশেষ অভিনয় করেন ’শ্বেত বসনা’ নামের একটি নাটকে। জিনাত হাকিমের সেই নাটকটি ২০০০ সালে প্রচারিত হয় বলে জানা গেছে। সে হিসেবে ২০ বছরের মাথায় আবার অতিথি চরিত্রে অভিনয় করলেন।

ঈশিতা বলেন, ’আমি তো এখন বিশেষ দিবসে নাটকে অভিনয় করি। তবে ভালোবাসা দিবসের আগে লম্বা সময় দেশে ছিলাম না। তাই অনেকে আমাকে পায়নি। ’কেন’ নাটকের ব্যাপারে রচয়িতা আসিফ ইকবাল ভাই চেয়েছিলেন, আমি অভিনয় করি। গল্প পড়ার পর আমারও ভালো লাগে। তাই সময় বের করে শুটিং করেছি। সুন্দর আয়োজনে শুটিংও হয়েছে। নাটকে চরিত্রটি অতিথির, কিন্তু বেশ গুরুত্বপূর্ণ।’


উল্লেখ্য, এই জনপ্রিয় অভিনেত্রী একটা সময় অভিনসহ বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপকের ভূমিকা পালন করেছেন। তবে এবার দীর্ঘদিন পর আবার অভিনয়ে ফিরেছেন। তিনি যে নাটকে অতিথি চরিত্রে অভিনয় করেছেন সেই নাটকে আরও রয়েছে আফরান নিশো। এছাড়া মেহজাবীন চৌধুরী ও তৌসিফ মাহবুব রয়েছে এই নাটকে। এই নাটকটি ভালোবাসা দিবসে প্রচারিত হবে।