রিয়াজ বাংলাদেশী চলচ্চিত্রে একজন জনপ্রিয় অভিনেতা। এবার চিত্রনায়ক রিয়াজকে সভায় কথা বলতে না দেয়ায় রেগে গিয়ে সভা থেকে বেরিয়ে গেলেন। এ ঘটনা ঘটে শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক সাধারণ সভায়।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী প্রতিবছর একবার বার্ষিক সাধারণ সভা (এজিএম) হওয়ার কথা। তবে গত বছর এ সভা না হওয়ায় দুই বছরের সভা এক সাথে শুক্রবার অনুষ্ঠিত হয়। গত দুই বছরের আয়-ব্যয়সহ সমিতির বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয় এই সভায়।
একপর্যায়ে সভায় কথা বলার সুযোগ চান সমিতির বর্তমান কমিটির সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ। কিন্তু প্রায় আধা ঘণ্টা চেষ্টার পরও তাকে কথা বলার সুযোগ দেয়া হয়নি। পরে এনিয়ে সভায় হট্টগোল শুরু হয়।

এ সময় সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, এটি সাধারণ শিল্পীদের সভা। এখানে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া বর্তমান কমিটির আর কেউ কথা বলতে পারবেন না।

সভাপতি মিশার এমন বক্তব্যের পরই রিয়াজ এই সিদ্ধান্তের প্রতিবাদ করে সভা থেকে বেরিয়ে যান।

এ সম্পর্কে চিত্রনায়ক নায়ক রিয়াজ গনমাধ্যমের কাছে অনেকটা রাগ প্রকাশ করেন। সমিতির বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং সভাপতি মিশা সওদাগরকে নিয়ে কঠোর সমালোচনা করে রিয়াজ বলেছেন, তাদের এতো ভয় কীসের? আমি কি তাদের কাণ্ডকীর্তি সবার কাছে প্রকাশ করে দিতাম?


তিনি আরও বলেছেন, সওদাগর ও জায়েদ খান সাধারণ সভায় এমনভাবে বক্তব্য দিয়েছেন যে তারা কমিটির জন্য তারাই সবকিছু শুধু করেছে। এই কমিটিতে বাকিরা আর কোন কাজই করেননি। এটা আসলেই অনেক অসস্তিকর পরিবেশ।