পৃথিবীর সকল বাবাই চান তার মেয়ে ভালো স্থানে যাক। আর এবার এক পুলিশ কর্মকর্তা বাবার মেয়ে সেনা কর্মকর্তা হলেন। দেশের কাজি নিয়োজিত থেকে বাবা মেয়েকেও দেশের কাজে যোগদানের যোগ্য করে গড়ে তুলেছেন। মেয়ের ইচ্ছে পুরণ করার জন্য বাবা সব সময় কষ্ট করে গেছেন। সেই কষ্ট বিফলে যেতে দেয়নি মেয়ে। এবার তাদের দুজনের একটি ছবি অনলাইনে সাড়া ফেলেছে। অনেকে তাদের সেই ছবি দেখে শুভকামনা জানাচ্ছেন।

মেয়ের এমন অর্জনে গর্বিত বাবা স্যালুট ঠুকলেন। মেয়েও স্যালুট দিলেন বাবাকে। বাবা-মেয়ের এই বিরল দৃশ্যটি ক্যামেরাবন্দি করে পোস্ট করা হয়েছে জেলা পুলিশ রংপুরের ফেসবুক পেইজে। পোস্ট করার সঙ্গে সঙ্গেই সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে দেশের কাজে নিয়োজিত বাবা-মেয়ের ছবি।

ছবির পুলিশ কর্মকর্তা হলেন রংপুরের গংগাচড়া থানার সাব-ইন্সপেক্টর আব্দুস সালাম। তার কন্যা ডা. শাহনাজ পারভিন বাংলাদেশ সেনাবাহিনীর ক্যাপ্টেন। পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, ’অভিনন্দন! পিতা সাব-ইন্সপেক্টর আব্দুস সালাম, গংগাচড়া থানা, রংপুর ও মেয়ে ক্যাপ্টেন ডা. শাহনাজ পারভিনকে। সন্তানের কাছে ধৈর্য, কষ্ট সহিষ্ণু ও নৈতিক আদর্শের প্রতীক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারলেই শুধু এ ধরনের অসাধারণ মুহূর্তের উদ্ভব হয়। জেলা পুলিশ রংপুরের পক্ষ থেকে আবারও পিতা ও কন্যাকে আন্তরিক অভিনন্দন।’

এদিকে, এই বাবা ও মেয়ের ছবি পোস্ট করার সঙ্গে সঙ্গে অভিনন্দন বার্তায় পোস্টের কমেন্ট সেকশন ভরে গেছে। অনেকে বাবা ও মেয়েকে শুভকামনা জানিয়েছেন। বাবা যেমন দেশের জন্য কাজ করে যাচ্ছেন তেমনি এবার মেয়েও নিজেকে গড়ে তুলেছেন দেশের জন্য। অনেকে ’আলহামদুলিল্লাহ্ বলে বাবা মেয়ে শুভেচ্ছা জানাচ্ছেন।