আজ বৃহস্পতিবার দেশের কয়েকটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই সকল নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দল অংশ গ্রহণ করেছে। এদিকে, গত কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের প্রার্থীরা এই সকল নির্বাচনে ভালো ফল পেলেও এবার কয়েকটি আসনে তারা বিজয়ী হতে পারেনি। এবার তেমনি ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচনে নৌকার ভরাডুবি হয়েছে বলে সংবাদ এসেছে। এই নির্বাচনের ফলাফল প্রকাশ্যে এসেছে।

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের উপনির্বাচনে নৌকার ভরাডুবি ঘটেছে। নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে আবু জাহের নির্বাচিত হয়েছেন।
আবু জাহের আনারস প্রতীকে ৪৩ হাজার ৫৫৫ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত জাহাঙ্গীর খান চৌধুরি নৌকা প্রতীকে পেয়েছেন ৩৩ হাজার ৩৪৬ ভোট।
বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ৫৯টি কেন্দ্রে ভোটগ্রহন শুরু হয়ে বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হয়। রাত পৌনে ৮টায় গণনা শেষে বেসরকারিভাবে স্বতন্র প্রাথী আবু জাহের নির্বাচিত হয়েছেন।
এর আগে সকাল ৯টায় ব্রাহ্মণপাড়া দুলালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যাওয়ার পর অন্তত ৫০ জন দূ/র্বৃ/ত্ত/রা হা’/’ম’/’লা চালায়। এ সময় মাইটিভির ক্যামেরা পারসন আবদুস সালাম, একুশে টেলিভিশনের ক্যামেরা পারসন জহিরুল হক বাবু, জাগরণী টিভির জেলা প্রতিনিধি আশিকুর রহমান আশিক গুরুতর আহত হয়। আশিক বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ সময় দুলালপুর কেন্দ্রে আনারস প্রতীকের প্রার্থীর এজেন্ট কিশোর সরকার ও মনির হোসেনকে বেড়ধক পিটিয়ে কেন্দ্র থেকে বের করে দেয়।এ ঘটনায় বিল্লাল নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন। সূত্র:পূর্বপশ্চিমবিডি

এদিকে, এই নির্বাচন নিয়ে প্রথম থেকেই ওই এলাকার মানুষের মধ্যে বেশ আলোচনা দেখা দেয়। তবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এভাবে হেরে যাবেন তা কেউ ভাবতে পারেনি। আর আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে হারিয়ে যে জয় লাভ করেছে বর্তমানে তাকে অনেকে শুভেচ্ছা যানাচ্ছেন।