সিলেটে রায়হানের ঘটনার এখনো প্রকৃত আসামিকে গ্রেফতার করা যায়নি। আর এই কারণে বর্তমানে সিলেটের মানুষ প্রতিবাদ জানাতে রাজপথে নামছে। আর অনেকে প্রশ্ন তুলছেন এই আসামির পেছনে কারা কারা রয়েছেন যার কারণে তাকে গ্রেফতরা করা যাচ্ছে না। এদিকে, ছেলের সন্তানের ঘটনার বিচার চেয়ে রায়হানের অনশন করতে শুরু করেন।

সিলেটে রায়হানের মায়ের অনশন ভাঙালেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। বিকেল ৫ টায় মেয়র সিটি কাউন্সিলরদের সঙ্গে নিয়ে রায়হানের মায়ের অনশনস্থল বন্দরবাজার পুলিশ ফাঁ/ড়ি/র সামনে যান। এ সময় সেখানে কয়েকশ’ মানুষ উপস্থিত ছিলেন। মেয়র এ সময় উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে বক্তব্য রাখেন। বলেন- দিনভর অনশনে রায়হানের মা অসুস্থ হয়ে পড়েছেন। তার চিকিৎসা প্রয়োজন। তিনি বলেন- রায়হানের খু’/’নী’/’দে’/’র গ্রেপ্তার করতেই হবে। এবং এই সিলেটের মাটিতে খু’/’নী’/’দে’/’র বিচার করতে হবে।
ইতিমধ্যে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে তার কথা হয়েছে বলে জানান মেয়র। তারা পলাতক আকবরকে গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রেখেছেন। তিনি বলেন- রায়হানের খু’/’নী’/’দে’/’র গ্রেপ্তার না করলে এই সিলেটের মানুষ রাস্তায় নেমে আসবে। এজন্য সকল দায়ভার নিতে হবে সিলেটের প্রশাসনকে। এ সময় মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সিটি কাউন্সিলরসহ পেশাজীবি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, রায়হানের সাথে ঘটে যাওয়া ঘটনা প্রথম দিকে অন্য খাতে নেয়ার চেষ্টা করা হয় বলে অভিযোগ উঠে আসে। তবে এই ঘটনার সাথে জড়িত প্রধান আসামিকে এখনো ধরা যায়নি যার কারণে বর্তমানে নানা রকম আলোচনা চলছে। আর আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে তাকে গ্রেফতার করার চেষ্টা চলছে।