দেশের সাধারণ মানুষের পাশাপাশি অনেক রাজনৈতিক ব্যক্তি বর্তমানে করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে। এদিকে, রাজধানী ঢাকা শহরে করোনা ভাইরাসের পরিস্থিতি দিন দিন আরও খারাপ হচ্ছে। এতিমধ্যে বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তি ঢাকা শহরে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। আর এই সকল রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে অনেকে হাসপাতালে ও বাসায় থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন। এছাড়া কয়েকজন রাজনৈতিক ব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছে। আর এবার আরও একজন রাজনৈতিক ব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছে।


ঢাকার শেরেবাংলা নগর এলাকার স্থানীয় আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেন খান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃ’’ত্যু হয়েছে।

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তার মৃ’’ত্যু হয় বলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান জানান।

৬৭ বছর বয়সী বেলায়েত হোসেন খান ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ২৮ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি। সূত্র:বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

বজলুর রহমান বলেন, "কয়েকদিন ধরেই বেলায়েত ভাইয়ের করোনাভাইরাসের উপসর্গ ছিল। পরে নমুনা পরীক্ষায় পজিটিভ আসায় তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার রাত ৯টার দিকে তিনি মা’রা যান।"

তিনি জানান মুক্তিযোদ্ধা বেলায়েত ২৮ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে আসছিলেন দীর্ঘদিন ধরে। সভাপতি হওয়ার আগে তিনি ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বলে দলের উপ দফতর সম্পাদক সায়েম খান জানান।

এদিকে, রাজধানী ঢাকা শহরের করোনা পরিস্থিতি দিন দিন খারাপ থেকে আরও খারাপ হচ্ছে। আর এ কারণে ঢাকা শহরের যে সকল এলাকায় অতিরিক্ত মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে সে সকল এলাকা রেড জোন চিহ্নিত করা হচ্ছে। একই সাথে লকডউন করার ঘোষণা দেওয়া হচ্ছে। তবে ইতিমধ্যে রাজধানী ঢাকা শহরে বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। আর গতকাল এই রাজনৈতিক ব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছে।