মাননীয় প্রধানমন্ত্রীর কাছে প্রায় সময় দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন লোক চিঠি পাঠান। এই সকল চিঠি মাননীয় প্রধানমন্ত্রী দেখে থাকেন। অনেক সময় অনেক লোক বিভিন্ন অভিযোগ করে চিঠি পাঠান। সেই সকল চিঠি পড়ে প্রধানমন্ত্রী পদক্ষেপ নিয়ে থাকেন। এবার মাননীয় প্রধানমন্ত্রীকে ৬০০ মেধাবী শিক্ষার্থী পোস্টকার্ডে চিঠি লিখে পাঠিয়েছে। এই সকল মেধাবী শিক্ষার্থীরা দেশের ভবিষ্যৎ প্রজন্ম।

শনিবার (৮ ফেব্রুয়ারি) ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা থেকে ২০১৯ সালে প্রাথমিক শিক্ষা সমাপণী, জেডিসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষাথীরা তাদের স্বপ্ন লিখে পাঠায়। প্রতি বছরের ন্যায় শনিবার দুপুরে হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের অ¤্রকাননে এসব মেধাবীদের সংবর্ধনার আয়োজন করে জাপান ভিত্তিক স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড। অনুষ্ঠানে উপস্থিত মেধাবী শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেওয়া হয়। এখান থেকে শিক্ষার্থীরা ৬০০ পোষ্ট কার্ডে নিজ নিজ স্বপ্ন লিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর পাঠিয়ে দেয়। এসব ক্ষুদে শিক্ষার্থীরা বড় হয়ে কি হতে চায় এবং কেমন বাংলাদেশ গড়তে চায় তা লিখে পাঠায়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঢাকা ইব্রাহিম মেডিকেল কলেজের অধ্যাপক ডাক্তার আবু সাইদ, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী ও হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন সহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

উল্লেখ্য, এর আগেও দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেক শিক্ষার্থী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছেন। এই সকল চিঠি প্রধানমন্ত্রী পড়েছেন। তেমনই নারায়ণগঞ্জ থেকে এক স্কুল ছাত্রী প্রধানমন্ত্রীকে চিঠি পাঠান। সেই চিঠিও প্রধানমন্ত্রী পড়েন। আর এবার ঝিনাইদহ থেকে ৬০০ মেধাবী শিক্ষার্থী চিঠি পাঠালো।