জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মারা যাওয়ার পর শূন্য রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও দুপুর ১টা পর্যন্ত প্রায় অর্ধশত কেন্দ্র ঘুরে তেমন ভোটার দেখা যায়নি।
স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ সকাল সাড়ে ৯টার সময় সনপাড়া শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। তিনি গনমাধ্যমকে বলেন, আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের প্রতি আমার গোভির
আস্থা রয়েছে। আশা করছি শেষ পর্যন্ত ভোট নিরপেক্ষ এবং সুষ্ঠুভাবে সম্পাদন হবে।

অপরদিকে সকাল ১০টার সময় কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ জানান, নির্বাচন মানে জয় ও পরাজয়। কিন্তু আমি চাই সবাই জয়ী হোক। ভোটার উপস্থিতি কম হলেও নিরপেক্ষ ও সুষ্ঠু হচ্ছে।
আমি আশা করি সময় যাওয়ার সাথে সাথে ভোটার সংখ্যা আরও বারবে।


এই নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), এনপিপির শফিউল আলম (আম), খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) ও স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি) নিয়ে অংশ গ্রহণ করেছে।